1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

ফটিকছড়িতে অবৈধ ভাবে লেক খনন করায় ২ ব্যক্তিকে কারাদন্ড

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩
  • ১০৬ Time View

রফিকুল আলম :

চট্টগ্রামের ফটিকড়িতে মোবাইল কোর্টের মাধ্যমে টিলার পাদদেশে অবৈধভাবে একটি লেক খনন করায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মহসিন হোসেন(৩০) নামের একব্যক্তিকে ১ বছরের ও এক্সক্যাভেটর চালক গৌতম দাশ(৪৮)কে ১ মাসের বিনাশ্রম কারাদন্ডে দণ্ডিত করেছে।

২৯ জানুয়ারী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাব্বির রাহমান সানি মোবাইল কোর্টের মাধ্যমে এ কারাদন্ড প্রদান করেন। জানা যায়, উপজেলার ভূজপুর থানাধীন আনন্দপুর (হালদা ভ্যালী) চা বাগান নামক স্থানে মোবাইল কোর্টের মাধ্যমে চা বাগানের অভ্যন্তরে বাদুড়খিল নামক স্থানে টিলার পাদদেশে অবৈধভাবে একটি লেক খনন করায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ধারা ৪(চ) লংঘন করার অপরাধে একই আইনের ধারা-১৫ অনুযায়ী উক্ত বাগানের সহকারী ব্যবস্থাপক মহসিন হোসেন (৩০), পিতা- আবদুল হাসেম, গ্রাম: উত্তর চর ভৈরবী, ডাকঘর: চকরিয়া, থানা: হাইমচর, উপজেলা: হাইমচর, জেলা: চাঁদপুর কে ০১(এক) বছরের বিনাশ্রম কারাদন্ড ও একই আইনে এক্সক্যাভেটর চালক গৌতম দাশ (৪৮), পিতা- মৃত অমূল্য দাশ,

সাং-ইদিলপুর (হালদা ভ্যালী চা বাগান), ভূজপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম কে ০১(এক) মাসের বিনাশ্রম কারাদন্ডে দণ্ডিত করা হয়েছে । একই অপরাধে বাগানের ব্যবস্থাপনা পরিচালক নাদের খানের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করার প্রক্রিয়া চলমান আছে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাব্বির রাহমান সানি। তিনি আরো বলেন, হালদা ভ্যালি চা বাগান এলাকায় সরকারি রাস্তার উপর গেইট নির্মাণ করে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছিল, যা মোবাইল কোর্ট চলাকালীন উন্মুক্ত করে দেওয়া হয়েছে। উক্ত গেইট সার্বক্ষণিক খোলা রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন ফটিকছড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এটিএম কামরুল ইসলাম, ভুজপুর থানা পুলিশ ও বন বিভাগ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com