রবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ -|- ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ-শরৎকাল -|- ২৯শে সফর, ১৪৪৪ হিজরি
chatgaiyakhobor.com - news@chatgaiyakhobor.com - www.facebook.com/chatgaiyakhobor/

ফটিকছড়িতে আন্তজার্তিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২১” উদযাপন

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

ফটিকছড়ি প্রতিনিধি

আন্তজার্তিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২১” উদযাপন উপলক্ষে ১ ডিসেম্বর ফটিকছড়ি পৌর সভার ১ নং ওয়ার্ডের উত্তর রাঙ্গামাটিয়া আদর্শ গ্রামে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান এসডিসি’ আয়োজনে এবং কারীতাস বাংলাদেশের উদ্যোগে অনুষ্টিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন,পৌর সভার কাউন্সিলর ও ফটিকছড়ি প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুহাম্মদ রফিকুল আলম।

কারিতাস আশ্বাস প্রকল্পের ইনচার্জ শ্যামল মজুমদার সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় বক্তব্য রাখেন,উপজেলা অফিসার বীর কান্তি চাকমা। সভায় প্রধান অতিথি বলেন,মানব পাচার ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ে সকলকে নিজ নিজ অবস্থান থেকে প্রতিরোধ করতে হবে।

একটি সংসারে নারীদের যে শ্রম তা পুরুষের চেয়ে কম নহে। প্রতিটি সংসারে কিছু না কিছু ত্রুটি থাকবে,তা আলাপ আলোচনা করে আমাদের জীবনকে সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি আরো বলেন,বিদেশে যাবার আগে চাকুরীর বিযয়ে ভাল ভাবে জেনে শুনে গেলে প্রতারিত হবার সম্ভবনা থাকবে না।

কারীতাস বাংলাদেশের অবস্থান তুলে ধরে তিনি আরো বলেন,১৯৯০ সালে ফটিকছড়িতে কারীতাস তাদের কার্যক্রম শুরু করে,এলাকায় অনেক উন্নয়ন মূলক কাজ করেছে। ১৯৯১ সালে ঘূর্ণি ঝড়ে সারা দেশে জান মালের ব্যাপক ক্ষতি হয়। সে সময় এলাকায় কারীতাস বিধ্বস্থ ঘর মেরামত ও গ্রামে অনেক রাস্তা তৈরী করে।পরবর্তীতে ইউনিয়ন পরিষদ ও বর্তমানে পৌরসভা সে সব রাস্তা ব্রিক সলিং করেছে । আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্টানে মানব পাচার ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ে নাটক মঞ্চস্থ হয়।