1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন

ফটিকছড়িতে পৃথক অভিযানে ৪ লক্ষ ২ হাজার টাকা জরিমানা আাদায়

Reporter Name
  • Update Time : বুধবার, ৩ আগস্ট, ২০২২
  • ১৩৫ Time View

রফিকুল আলম

ফটিকছড়ি উপজেলায় অবৈধ বালু মহাল ও বিদ্যুতের অপচয় রোধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পৃথক অভিযান চালিয়ে ৪ লক্ষ ২ হাজার টাকা জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সাব্বির রাহমান সানি ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যজিস্ট্রেট এ.টি.এম কামরুল ইসলাম।

জানা যায়,ভুজপুর ইউনিয়নের হরিনাকুল হালদা নদীর পাড় -পুক্কিয়া বিল হতে অবৈধ ভাবে বালু উত্তোলনের অভিযোগের প্রেক্ষিতে ১ আগষ্ট রাতে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সাব্বির রাহমান সানি মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন। এ সময় উক্ত স্থান হতে অবৈধ বালু উত্তোলন ও পরিবহনের কাজে ব্যবহৃত একটি এক্সকেভেটর মেশিন ও তিনটি মাঝারি ট্রাক জব্দ করা হয় এবং ট্রাক চালকদের আটক করা হয়। বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ৪(গ) ধারা লঙ্ঘনের দায়ে একই

আইনের ১৫(১) ধারা অনুযায়ী দু’টি পৃথক মামলায় ০৩ (তিন) জন আসামীকে ২ লক্ষ টাকা করে মোট ৪ লক্ষ টাকা অর্থদন্ড, অনাদায়ে প্রত্যেক কে ০৬ (ছয়) মাসের কারাদন্ড প্রদান করেন। পরবর্তিতে ২ অাগষ্ট আসামীর সহযোগীরা মোবাইল কোর্টে হাজির হয়ে অর্থদন্ডের চার লক্ষ টাকা পরিশোধ করলে আসামীদের মৌখিক মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়। এসময় ভুজপুর থানা পুলিশ,ভূমি অফিসের কর্মকর্তা ও আনসার সদস্যরা সাথে ছিলেন।

এদিকে ২ আগষ্ট রাত সাড়ে ৮ থেকে ৯ টার দিকে মোবাইল কোর্টের মাধ্যমে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যজিস্ট্রেট এ.টি.এম কামরুল ইসলাম বিদ্যুতের অপচয় রোধকল্পে ফটিকছড়ির বিবিরহাট বাজারে মানুষকে সচেতন করেন। এ সময় ৩ জন ব্যবসায়ীকে বিদ্যুৎ আইন ২০১৮ এর ৪০ ধারায় ৩টি মামলায় সর্বমোট ২ হাজার টাকা জরিমানা করেন। সরকারি নির্দেশনা মেনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ব্যতিত অন্য ব্যবসায়ীদের নির্ধারিত সময়ের মধ্যে বন্ধ রাখতে বলেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com