1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন

ফটিকছড়িতে বাল্য বিবাহ বন্ধের পর কনে গেল শাশুর বাড়ী !

Reporter Name
  • Update Time : সোমবার, ১৮ জুলাই, ২০২২
  • ১৯৬ Time View

ফটিকছড়ি প্রতিনিধি :

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার প্রত্যন্ত গ্রাম নুর নগরে জিশা মনি নামের এক কিশোরীর বিয়ে ১৬ জুলাই প্রশাসন বন্ধ করে আসলে ও পরে বর পক্ষ এসে প্রশাসনের নির্দেশ অমান্য করে কনেকে নিয়ে যায়।

এ ঘটনা এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। জানা যায়, উপজেলার খিরাম ইউনিয়নের নুর নগর পাড়ার খোরশেদ আলমের মেয়ে জিশা মনির বয়স ১৭ বছর হওয়াতে বাল্য বিবাহ বন্ধ করেন উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) এটিএম কামরুল ইসলাম। এসময় তিনি জিশার পিতা এলাকার বাইরে থাকায় উপস্থিত কনের ( জিশার) মামা জাহেদুল আলমকে সরকারি নির্দেশ অমান্য করায় বাংলাদেশ দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা ও বাল্য বিবাহ অনুষ্ঠানের জন্য বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় মোবাইল কোর্টের মাধ্যমে ৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। তখন নোটারী পাবলিকের মাধ্যমে কোর্টে বিবাহ সম্পন্ন হয় বলে জিশা জানান।

মোবাইল কোর্ট জরিমানার পাশাপাশি উপস্থিত সর্বসাধারণের উপস্থিতিতে বিয়ের প্যান্ডেল তাৎণিকভাবে ভেঙে দেন এবং নিকাহ রেজিষ্টার কাজী কে আইনত বয়স পুর্তির আগে বিয়ে রেজিস্ট্রেশন না করার জন্য নির্দেশনা প্রদান করেন।মোবাইল কোর্টকে সহযোগিতা করেন ফটিকছড়ি থানা পুলিশ, স্থানীয় ইউপি সদস্য মফিজুল আলম।

এদিকে জরিমানা করে ও বাল্য বিবাহ বন্ধ করে চলে আসার পর প্রশাসনের নির্দেশ অমান্য করে সন্ধ্যায় বর পক্ষ এসে জিশাকে বধূ সাজিয়ে নিয়ে যায় বলে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো: সোহরাব হোসাইন সহ একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেন। এব্যাপারে মুটো ফোনে গতকাল রবিবার বিকালে স্থানীয় ইউপি সদস্য ও উক্ত পাড়ার সমাজ সর্দার মফিজুল আমলের নিকট জানতে চাইলে তিনি বলেন, বাল্য বিবাহ বন্ধ করার সময় আমি ছিলাম।

পরে আর কি হয়েছে জানি না। এদিকে জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) এটিএম কামরুল ইসলাম বলেন, বাল্য বিবাহ বন্ধ করে ও নিকাহ রেজিষ্টার কাজীকে নিকাহ রেজিষ্টার না করার জন্য বলা হয়েছে। তবে বাল্য বিবাহ বন্ধের বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিরা ও জোরালো ভূমিকা রাখতে হবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com