1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:০৩ পূর্বাহ্ন

ফটিকছড়িতে মাটি কাটার অপরাধে দেড় লক্ষ টাকা জরিমানা আদায়

Reporter Name
  • Update Time : সোমবার, ১১ জানুয়ারি, ২০২১
  • ৩ Time View

রফিকুল আলম

ফটিকছড়ি উপজেলায় টিলা ও জমির মাটি কেটে নিয়ে যাবার কারনে আল মুসাফির এগ্রোকে ১ লক্ষ ও এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সায়েদুল আরেফিন।

জানা যায়,গত ৯ জানুয়ারী বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫, ৬(খ) ধারায় টিলা কাটার অপরাধে ১৫(২) ধারায় আল মুসাফির এগ্রো’র ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাজ্জাদ উদ্দিন (জুয়েল) থেকে ১ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এদিকে ১০ জানুয়ারী পাইন্দং ইউনিয়নে কৃষি জমির মাটি কেটে ইট ভাটায় নেয়ার অপরাধে জনৈক সরোয়ার আলম চৌধুরী থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সূত্রে আরো জানা যায়, উপজেলার বিভিন্ন ইউনিয়নে মাটি কাটার হিড়িক পরেছে। কোথাও রাতে আবার কোথাও দিনে। মাটি খাদকরা কৃষি জমির টপসয়েল ও টিলা কেটে সাবার করে দিচ্ছে প্রতি নিয়ত।

রাত – দিন মাটি ভর্তি বিভিন্ন ধরনের ট্রাক ও জীপ চলাচলের কারনে ক্ষতি গ্রস্থ হচ্ছে কাঁচা ও পাকা এবং ব্রিক সলিং সড়ক গুলো। আবার অনেকে প্রশাসনের চোখে না পড়ার জন্য পাকা প্রাচীর বা ঘেরা দিয়ে ভিতর হতে মাটি পাচার করছে। সব চেয়ে বেশী টিলার মাটি ও জমির টফসয়েল কাটা হচ্ছে উপজেলার নানুপুর, খিরাম, পাইন্দং,সুয়াবিল, লেলাং, হারুয়াল ছড়ি, কাঞ্চন নগর,ভূজপুর,নারায়ণ হাট,দাঁতমারা ও বাগান বাজার ইউনিয়ন গুলো হতে। উপজেলা পরিষদ হতে বেশী দূরত্বের ইউনিয়ন গুলোতে যেন চলছে মাটি কাটার মহোৎসব।

এ ব্যপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদুল আরেফিন বলেন, বিশাল এ ফটিকছড়ির অবৈধ মাটি কাটার স্থান গুলো নির্ণয় করা এতো সহজ নয়। তিনি এ ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধিদের কঠোর হয়ে প্রশাসনকে সহযোগিতা করা প্রয়োজন বলে মতব্যক্ত করে আরো বলেন, অভিযান চলমান থাকবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com