1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:১১ অপরাহ্ন

ফটিকছড়িতে ২৬৭০ জন কৃষকের মাঝে বিনামূল্যে হাইব্রিড ধানের বীজ বিতরণ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ২৩৫ Time View

রফিকুল আলম

ফটিকছড়ি উপজেলায় রবি মৌসুমে বোরো ধানের হাইব্রিড জাতের বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির জন্য ২৬৭০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ সহায়তা প্রণোদনা কর্মসূচীর আওতায় বৃহস্পতিবার ৩ ডিসেম্বর বীজ বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে উপজেলা পরিষদ মাঠে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব। উপজেলা নির্বাহী অফিসার মো: সায়েদুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্টিত সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) জিসান বিন মাজেদ,বীর মুক্তিযোদ্ধা খায়রুল বশর চৌধুরী।

এতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার লিটন দেব নাথ। বক্তব্য রাখেন, উপজেলা কৃষকলীগের সভাপতি নুর হোসেন ও সাধারণ সম্পাদক নুরুল আমিন। সভায় প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব বলেন, কৃষক হচ্ছে দেশের সম্পদ। কৃষক ফসল উৎপাদন না করলে দেশের উন্নতি হবে না। মিল কারখানার মালিকের চেয়ে কৃষকদের বেশী মূল্যায়ন করতে হবে। কারন মিল কারখানায় শরীল আবরনের সামগ্রী পাওয়া যায়। কিন্তু পেটের ক্ষুধা নিবারণের জন্য চাউল উৎপাদন করতে পারে না। কৃষক হলো দেশের প্রাণ।

তিনি আরো বলেন, বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা কতটুকু কৃষক বান্ধব তা কৃষকরা বুঝতে পেরেছে। কৃষকের নানা উপকরণ ভূতুর্কি দিয়ে কৃষকের ও দেশের কৃষি উন্নয়নে নিরলশ ভাবে কাজ করে যাচ্ছেন। এ সরকার যতদিন থাকবে ততো দিন কৃষকের মূখে হাঁসি ফুটিয়ে রাখবে। পরে প্রধান অতিথি কৃষকের মাঝে বীজ বিতরণ করেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com