1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন

ফটিকছড়িতে ৪ টি ইট ভাটা ভেঙ্গে দিয়েছে জেলা প্রশাসন, ৩ লাখ টাকা জরিমানা আদায়

Reporter Name
  • Update Time : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০
  • ২২১ Time View

রফিকুল আলম

অধিদপ্তরের চলমান অভিযানে চট্টগ্রামে পরিবেশ ফটিকছড়িতে ৪টি অবৈধ ইটভাটা ভেঙ্গে দিয়েছে জেলা প্রশাসন। আর ১ টি ইট ভাটা হতে ৩ লক্ষ টাকা জরিমানা আদায় করেছে। সোমবার ২৮ ডিসেম্বর সকাল থেকে বিকাল পর্যন্ত এই অভিযান চলে।

জানা যায়,অভিযানে ফটিকছড়ি উপজেলার পাইন্দং ইউনিয়নের চামার দিঘি ও সুয়াবিল এলাকায় এবি ব্রিক, জেবি ব্রিক,এসএমবি ব্রিক, ও জেএনবি ব্রিক গুলো ভেঙ্গে দেয়া হয়। এসময় মের্সাস ফাইন ব্রিক মেনুফ্যাকচার হতে ৩ লাখ টাকা জরিমানা আদায় করেন। এ অভিযানে পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মার্জেন হোসাইন। এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক জমির উদ্দিন, সহকারী পরিচালক আফজারুল ইসলাম।

এ অভিযানে প্রশাসনকে সার্বিক সহযোগিতা করেন চট্টগ্রাম র‌্যাব-৭, থানা পুলিশ ও ফায়ার সার্ভিস দল। এদিকে উপজেলা ব্রিক ফিল্ড মালিক সমিতির সভাপতি ও পৌর মেয়র মুহাম্মদ ইসমাইল হোসেন বলেন, ভ্যাট,আইটি,খাজনা,লাইসেন্স,শ্রম অধিদপ্তরের ছাড় পত্র ও বিএসটি আই সহ প্রতি বছর ৮ লক্ষ টাকার উর্ধ্বে প্রদান করা হয়। এসবের টাকা না নিলে আমরা বুঝতে পারতাম; ব্রিক ফিল্ড বন্ধ করতে হবে।

প্রতিটি ইট ভাটায় শত শত শ্রমিক কাজ করে জিবীকা নির্বাহ করে। গত ২৪ ডিসেম্বর নোটিশ ইস্যু করে ৩ দিন পর ইট ভাটা ভাঙ্গা শুরু হয়। তাছাড়া সরকারী ভাবে চলমান কাজের জন্য ফটিকছড়িতে প্রায় ১০ কোটি ইটের প্রয়োজন। ফলে উন্নয়ন কাজে বিঘœ সৃষ্টি হবে।

তিনি আরো বলেন, উপজেলায় অতীতে ৫০ টি ইট ভাটা থাকলে ও আর্থিক সংকটের কারনে ১০ টি বন্ধ হয়ে ৪০ টিতে নেমে আসে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com