1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

ফটিকছড়ির দাঁতমারা রাবার বাগানের উচ্ছেদ অভিযান =ক্ষতিগ্রস্থ জাহেদার আক্ষেপ যাদের ঘর ও ভিটি নেই,সরকার তাদের জায়গা ও ঘর দিচ্ছে। আর আমার ঘরটা ভেঙ্গে গুড়িয়ে দিল।

Reporter Name
  • Update Time : সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩
  • ১১৪ Time View

রফিকুল আলম : ফটিকছড়িতে অবৈধ উচ্ছেদ অভিযানে  বসত ঘর গুড়িয়ে দিয়ে লুটপাট ও শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ উঠেছে রাবার বাগান কর্তৃপক্ষের বিরুদ্ধে।

গত ১০ নভেম্বর উপজেলার দাঁতমারা ইউনিয়নের ইসলামপুর এলাকায় এ ঘটনা ঘটে।  ভুক্তভোগী নারী জাহেদা বিবি এ বিষয়ে ভুজপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। থানায় দায়ের করা লিখিত অভিযোগের ভিত্তিতে জানা যায়,  ভুক্তভোগী নারী জাহেদা বিবি দীর্ঘদিন ধরে সেখানে বসবাস করে আসছিল। জায়গাটি রাবার বাগানের হলে ও অন্যদের মতো বসবাস করে আসছে। কিন্তু আগাম কোন নোটিশ না দিয়েই হঠাৎ করে বাগানের আনসার ও কর্মকর্তা কর্মচারীদের নিয়ে তাঁর বাড়ীতে অভিযানে যায়। 

রাবার বাগানের জনৈক কর্মচারীর ইন্দনে বাগানের আনসার সদস্যরা কিছু বুঝে উঠার আগেই জাহেদা বিবির বসত ঘর ভেঙ্গে গুড়িয়ে দেয়। এসময় ঘরের মুল্যবান আসবাব পত্র ভাংচুর করে। এ ঘটনায় দিশেহারা হয়ে জাহেদা বিবি বাধা দিতে গেলে আনসার ও বাগান কর্মচারীরা তাঁকেও মারধর করে।  এসময় তারা তার পড়নের কাপড় চোপড় ছিড়ে শ্লীলতাহানির চেষ্টা করে।  ঘটনার সময় বাগানের কর্মচারীরা তার আলমারীতে থাকা নগদ টাকা ও স্বর্নালংকার লুট করে নিয়ে যায়। পরে খবর পেয়ে জাহেদার ছেলে জায়েদুল ইসলাম সেখানে গেলে বাগানের আনসার সদস্যরা তাকেও মারধর করে।  ভুক্তভোগীদের চিৎকারে আশপাশের গ্রামবাসী এগিয়ে আসলে অবস্থা বেগতিক দেখে বাগানের কর্মকর্তারা ঘটনাস্থল ত্যাগ করেন।  ঘটনার পর আহত জাহেদা বিবি ও তার ছেলে রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

এ ঘটনার পর এলাকায় চাপা উত্তেজনা বিরাজ করছে।  জাহেদা বিবি সাংবাদিকদের জানান, আমার বসত ঘরটি তো একদিনে নির্মাণ করা হয়নি। যখন নির্মাণ করছি, তখন তো কেহ বাঁধা দেয়নি। যাদের ঘর ও ভিটি নেই,সরকার তাদের জায়গা ও ঘর দিচ্ছে। আর আমার ঘরটা ভেঙ্গে গুড়িয়ে দিল। তিনি আরো বলেন,রাবার বাগানের অধিকাংশ কর্মচারী বাগানের জায়গা জবর দখল করে বসতির পাশাপাশি বানিজ্য করলেও বাগান কর্তৃপক্ষ সেগুলোর বিষয়ে কোন ব্যবস্থা নেয়না।  বাগানের অসাধু কর্মচারীদেরকে দাবীকৃত টাকা না দিলে তারা এলাকার নিরীহ ভুমিহীনদের উপর উচ্ছেদ অভিযান চালায়।  এ ব্যাপারে ভুজপুর থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই)  মো. রাশেদুল হাসান বলেন, ঘটনার বিষয়ে বাদীর অভিযোগের তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে । এ বিষয়ে দাঁতমারা রাবার বাগানের ডিজিএম মিজানুর রহমান বলেন,  আমরা জবর দখলকৃত রাবার বাগানে ভুমি উদ্ধারে অভিযান চালিয়ে অবৈধ দখল মুক্ত করেছি। অভিযানের সময় জবর দখলকারীদের হামলায় আমাদের ৪/৫ জন কর্মকর্তা কর্মচারী আহত হয়েছে। এসময় কারো শ্লীলতাহানির চেষ্টা এবং স্বর্ন ও টাকা লুট করার ঘটনা সঠিক নয়। উল্লেখ্য রাবার বাগান গুলো পিএফ জায়গায় করার অনুমতি নিয়ে সরকারী খাস জায়গায় ও রাবার বাগান করেছে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com