1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন

ফটিকছড়ির ১৪ ইউনিয়নে নির্বাচনে চেয়ারম্যান পদে-৫৮,সংরক্ষিত আসনে-১১০ ও সা: সদস্য পদে-৪৫৭ জনের মনোনয়ন দাখিল

Reporter Name
  • Update Time : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ২১৪ Time View

রফিকুল আলম,ফটিকছড়ি :

আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ১৮ টি ইউনিয়নের মধ্যে ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচনী ইউনিয়ন গুলো হচ্ছে – বাগানবাজার, দাঁতমারা, নারায়ণহাট, হারুয়ালছড়ি, পাইন্দং, সুন্দরপুর, কাঞ্চননগর, লেলাং, রোসাংগীরি, বক্তপুর, ধর্মপুর, জাফতনগর, সমিতিরহাট, ও আব্দুল্লাহপুর। এসব ইউনিয়ন হতে চেয়ারম্যান পদে গতকাল ৫৮ জন চেয়ারম্যান প্রার্থী স্ব স্ব রিটানিং অফিসারের নিকট মনোনয়ন পত্র দাখিল করেন। একই সাথে সংরক্ষিত আসনে ১শত ১০ জন ও সাধারণ সদস্য পদে ৪৫৭ জন মনোনয়ন পত্র দাখিল করেন। মনোনয়ন পত্র দাখিল করার সময় প্রার্থীরা তাদের দলীয় নেতা কর্মী ও স্বতন্ত্র প্রার্থীরা তাদের কর্মী সমর্থক নিয়ে উপজেলা পরিষদ আঙ্গিনায় আসলে এক উৎসব মূখর পরিবেশের সৃষ্টি হয়। এ নির্বাচনে অধিকাংশ ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী রয়েছে। এদিকে আওয়ামীলীগ মনোনীত বিভিন্ন ইউপি’র চেয়ারম্যান প্রার্থীর সাথে উপজেলা পরিষদ চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব,উত্তর জেলা আওয়ামীলীগ সদস্য ও ফটিকছড়ি পৌরসভার মেয়র আলহাজ্ব ইসমাইল হোসেন,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী সহ বিভিন্ন নেতৃবৃন্দরা সাথে ছিলেন। উপজেলা নির্বাচন অফিসার হুমায়ুন কবির জানান, গতকাল ১৭ অক্টোবর প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল করার জন্য উপজেলা কৃষি অফিসার হাসানুজ্জামান বক্তপুর ও আবদুল্লাহপুর ইউনিয়ন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ড. সেলিম রেজা বাগান বাজার,নারায়ণহাট ও ধর্মপুর ইউনিয়ন, সাদ্দাম হোসেন রুমান খান উপজেলা নির্বাচন অফিসার লোহাগাড়া বর্তমানে উপজেলার দাঁতমারা , সমিতিরহাট ও পাইন্দং ইউনিয়ন,উপজেলা সমাজ সেবা অফিসার রাজিব আশ্চার্য্য রোসাং গিরী,জাফতনগর ও সুন্দরপুর ইউনিয়ন এবং উপজেলা নির্বাচন অফিসার হারুয়ালছড়ি, লেলাং ও কাঞ্চননগর ইউনিয়নের রিটানিং অফিসারে দায়িত্বে রয়েছে।

তিনি আরো জানান ফটিকছড়ি উপজেলার ১ নং ইউনিয়ন বাগানবাজার ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত রুস্তম আলী, শাহাদাত হোসেন সাজু ,কফিল উদ্দিনআকতার হোসেন ও সাইফুল ইসলাম চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন। আর সংরক্ষিত আসনে ০৭ ও সাধারণ সদস্য পদে ৪১জন মনোনয়ন গত্র দাখিল করেছেন। দাঁতমারা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান মো: জানে আলম, মো: নুরুল আলম, জাহিদুল ইসলাম, মুহাম্মদ আবু মুছা চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন। আর সংরক্ষিত আসনে ১০ও সাধারণ সদস্য পদে ৪১ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। নারায়ণহাট ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান হারুনুর রশিদ, আবু জাফর মাহমুদ,খোরশেদুল আলম, আবু মুছা ও রতন কান্তি চৌধুরী চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন। আর সংরক্ষিত আসনে ০৭ও সাধারণ সদস্য পদে ২৮ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। হারুয়ালছড়ি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত জুলফিকার আলী ভুট্টু, ইকবাল হোসেন চৌধুরী, মোহাম্মদ নাসির উদ্দিন,এম ইকবাল বাহার তৌহিদ,নুরুল আমিন ও মো: শিহাব উদ্দিন চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন। আর সংরক্ষিত আসনে ১০ ও সাধারণ সদস্য পদে ৩৪ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

ফটিকছড়ি সদরের সাথে লাগোয়া ইউনিয়ন পাইন্দং ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত শাহ আলম সিকদার, একেএম সরোয়ার হোসেন, তসলিম বিন জহুর , মোহাম্মদ শহিদুল্লাহ, লোকমান বিন জাভেদ ও মো: ইসলাম চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন। আর সংরক্ষিত আসনে ১৩ ও সাধারণ সদস্য পদে ৩৯ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। উপজেলার শস্যভাণ্ডার হিসেবে খ্যাত কাঞ্চননগর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত মোহাং দিদারুল আলম, মো: রশিদ উদিদ্দন চৌধুরী ও মোহাম্মদ ইউসুফ মিয়া চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন। আর সংরক্ষিত আসনে ১০ ও সাধারণ সদস্য পদে ৩০ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। সুন্দরপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান মুহাম্মদ শাহনেওয়াজ, আলা উদ্দিন চৌধুরী ও শহিদুল আজম চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন। আর সংরক্ষিত আসনে ০৭ও সাধারণ সদস্য পদে ৩৭জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। লেলাং ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান সরোয়ার উদ্দিন , কুতুব উদ্দিন মুহুরী , মো: ইফতেখার উদ্দিন ও আবুল কালাম আজাদ চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন। আর সংরক্ষিত আসনে ০৭ সাধারণ সদস্য পদে ৩২ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। রোসাংগিরী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান শোয়েব আল সালেহীন ও তারেক নেওয়াজ চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন। আর সংরক্ষিত আসনে ০৮ ও সাধারণ সদস্য পদে ২৭জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। বক্তপুর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান এস.এম সোলায়মান বি.কম, ফারুকুল আজম ও মো: রফিকুল আলম চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন।

আর সংরক্ষিত আসনে ০৪ও সাধারণ সদস্য পদে ৩০ জন মনোনয়ন গত্র দাখিল করেছেন। ধর্মপুর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত কাজী মাহমুদুল হক, খোরশেদুল আলম,শফিকুল মুনসুর ও সরোয়ার জামান বাবুল চেয়ারম্যান পদে মনোনয়ণ পত্র দাখিল করেন। আর সংরক্ষিত আসনে ০৬ ও সাধারণ সদস্য পদে ৩৪ জন মনোনয়ন গত্র দাখিল করেছেন। জাফতনগর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান আব্দুল হালিম,মো: জিয়া উদ্দিন ও মোহাম্মদ এরশাদুল আলম চেয়ারম্যান পদে মনোয়ন পত্র দাখিল করেন । আর সংরক্ষিত আসনে ০৮ ও সাধারণ সদস্য পদে ৩০ জন মনোনয়ন গত্র দাখিল করেছেন। সমিতিরহাট ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান হারুনুর রশিদ ইমন, মো: নুরুল ইসলাম চৌধুরী মো: আবদুল সবুর, মো: নাসির উদ্দিন চৌধুরী, মো: হাসান আর সংরক্ষিত আসনে ০৫ ও সাধারণ সদস্য পদে ৩৬ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। উপজেলার সর্বদক্ষিণের ছোট্ট একটি ইউনিয়ন আব্দুল্লাহপুর। এ ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান অহিদুল আলম, এস কে এম সেলিম ও নাসির উদ্দিন চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন। আর সংরক্ষিত আসনে ০৮



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com