1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন

ফটিকছড়ির ৩ রেমিটেন্স যোদ্ধার মৃত্যু । দুবাই প্রবাসী মনজু’র দাফন সম্পন্ন। ওমান সাগরে ডুবে নিহত দুই ভাইয়ের লাশ দেশে আসছে আজ

Reporter Name
  • Update Time : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬০ Time View

রফিকুল আলম :

সংযুক্ত আরব আমিরাতের আল আইন প্রদেশে হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রামের ফটিকছড়ির রেমিটেন্স যোদ্ধা মুহাম্মদ ফারুক মনজু (৩০) এবং ওমানের মাস্কাট শহরের জেবল সিফা সাগরের পানিতে ডুবে প্রবাসী আব্বাস হোসেন (২৫) ও আজাদ হোসেন (১৯) মর্মান্তিক ভাবে প্রাণ হারায়। এ ঘটনায় নিজ নিজ এলাকায় ও প্রবাসী বাংলাদেশীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। স্থানীয় পৌর কমিশনার আবদুল্লাহ চৌধুরী জানান, গত ২৯ আগস্ট বাংলাদেশ সময় বিকাল ৪ টার সময় কর্মস্থল হতে ফেরার পথে হৃদরোগে আক্রান্ত হয়ে নিহত দুবাই প্রবাসী মুহাম্মদ ফারুক মনজু (৩০) লাশবাহী কফিন গতকাল বুধবার ৬ সেপ্টেম্বর দুপুরে বিমান বন্দর হতে বাড়ীতে নিয়ে আসা হলে স্বজন,পাড়া- প্রতিবেশী ও সহপাটিদের বুকফাটা আর্তনাদে এক হৃদয় বিধারক দৃশ্যের অবতারনা হয়। পরে গতকাল বুধবার বিকাল সাড়ে ৩ টায় ফটিকছড়ি পৌরসভার ৪ নং ওয়ার্ড বাঘমারা গাউছুল আজম জিলানী জামে মসজিদ মাঠ প্রাঙ্গনে জানাযার নামাজ শেষে তাকে নিজ বাড়ীর কবরস্থানে দাফন করা হয়। সে চট্টগ্রামের ফটিকছড়ি  পৌরসভার ৪নং ওয়ার্ডের  দক্ষিন রাঙ্গামাটিয়া আব্দুল ওহাব খলিফার বাড়ির মাওলানা ফয়জুল হকের প্রথম পুত্র। মৃত্যুকালে তার বাবা,মা,৩ ভাই, ১ বোন সহ আত্নীয় স্বজন রেখে যান।

অপরদিকে নাজিরহাট পৌরসভার প্যানেল মেয়র মুহাম্মদ আলী জানান, গত ৩ সেপ্টেম্বর রবিবার দিবাগত রাতে মধ্যপ্রাচ্যের দেশ ওমানে সাগরে পানিতে ডুবে নিহত দুই ভাই আব্বাস হোসাইন(২৫) ও  আজাদ হোসাইন (১৯) এর মরদেহ গতকাল বুধবার রাতে ওমান হতে ফ্লাই দুবাইয়ের একটি ফ্লাইটে দুবাই হয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে আজ বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে। গত কয়েক মাস আগে তাদের বাবা ও মারা যায়। এখন তাদের মা ও ৪ ভাই রয়েছে। ওমান থেকে সাংবাদিক নাছির উদ্দীন জানান, তারা দীর্ঘদিন ধরে পারিবারিকভাবে ওমানের হামিরিয়া এলাকায় বসবাস করেন। কয়েকমাস পূর্বে  তাদের  পিতা মারা গেলে পরিবারের সবাই দেশে যায়।  সম্প্রতি মাকে রেখে আব্বাস ও আজাদ ওমান চলে আসে। গতকাল বুধবার বেলা সাড়ে ১২টায় ওমানের রাজধানী মাস্কাটের কুরুম মর্গের সামনে দুই ভাইয়ের প্রথম নামাজের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা শেষে ওমান রয়েল পুলিশের আনুষ্ঠানিকতা শেষে রাতেই মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশের উদ্দেশ্যে লাশ দেশে পাঠানো হবে।

এর আগে  বুধবার (৬ সেপ্টেম্বর)  দুপুর ৩টার ফ্লাইটে চট্টগ্রামের উদ্দেশ্যে রাওনা হবেন নিহত দুই ভাইয়ের সাথে থাকা দূর্ঘটনাস্থল থেকে জীবিত ফিরে আসা অপর ভাই আরাফাত হোসাইন ও তাদের মামা নাছির উদ্দিন। তিনি আরো জানান, নিহতদের পরিবারের সবাই পর্যায়ক্রমে প্রায় তিন যুগ ধরে ওমানে ব্যবসা- বাণিজ্য করে আসছে। তাছাড়া ওমানের হামিরিয়া তাদের বাসায় হাজারো বাংলাদেশী সমবেদনা জানাতে ছুটে যান। নিহত  আব্বাস হোসেন (২৬) ও আজাদ হোসেন (১৯) চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভার ৪ নং ওয়ার্ডের চরগাঁও পাড়ার মৃত আহমদ হোসেনের পুত্র। উল্লেখ্য- বিগত দুই সপ্তাহে উপজেলার ধর্মপুরে দুইজন,ফটিকছড়ি পৌরসভায় একজন এবং নাজিরহাট পৌরসভার তিনজনসহ মোট  ৬ রেমিটেন্স যোদ্ধা প্রবাসের মাটিতে অকাল মৃত্যুবরণ করেছেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com