1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন

ফটিকছড়ি উপজেলা নির্বাচন প্রচারণা তুঙ্গে। প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান পদের ২ প্রার্থী আ.লীগ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ১৮ Time View

রফিকুল আলম :

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপের নির্বাচন চট্টগ্রামের ফটিকছড়িতে আগামী ২১মে অনুষ্ঠিত হবে। দুই চেয়ারম্যান প্রার্থী, ৪ভাইস চেয়ারম্যান প্রার্থী, ২ মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৮প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২টি পৌরসভা ও ১৮ টি ইউনিয়নে প্রায় ৪ লাখ ৬৬ হাজার ৫ শত ভোটার এ নির্বাচনে ১৪২ টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবে। তবে এ নির্বাচনের সকল প্রার্থী উপজেলা সদর ও দক্ষিন দিকের। উত্তর দিকের প্রায় ২ লাখ ভোটার এলাকার কোন প্রার্থী নেই। ফলে ভোট ব্যাংকখ্যাত উত্তর ফটিকছড়ির দিকে দৃষ্টি সকলের। যার কারনে প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা দিন-রাত ভোটারদের দ্বারে দ্বারে ছুটে চলছে। সব মিলিয়ে এখন প্রচারতুঙ্গে হলে ও ভোটার উপস্থিতির উপর নির্ভর করবে সব কিছু। দলীয় প্রতিক বিহীন এ নির্বাচনে কি ভাবে ভোটারদের কেন্দ্র মূখী করা যায়,সেভাবে নানা কৌশলে এগুচ্ছে প্রার্থী ও সমর্থকরা।

নির্বাচনে চেয়ারম্যান পদে ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দীন মুহুরী (মোটর সাইকেল), চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য মোঃ বখতেয়ার সাঈদ (আনারস), ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মুহাম্মদ ছালামত উল্লাহ চৌধুরী (বই), সাংবাদিক সৈয়দ জাহেদউল্লাহ কুরাইশী (তালা), ফটিকছড়ি পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ জসিম উদ্দিন(টিউবওয়েল), ফটিকছড়ি পৌরসভা সাবেক কাউন্সিলর মোঃ নাজিম উদ্দীন সিদ্দিকী (চশমা), মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) জেবুন নাহার ( প্রজাপতি),মহিলা আওয়ামীলীগ নেত্রী শারমীন আকতার নুপুর (ফুটবল)।

এসব প্রার্থীরা প্রতীক বরাদ্দ পাওয়ার পর প্রার্থীদের মধ্যে অনেকেই মাইজভান্ডার দরবারসহ বিভিন্ন দরবার জিয়ারত শেষে প্রয়াত দলীয় নেতা-কর্মীদের কবর জিয়ারত করে প্রচারণা শুরু করেন । এছাড়া প্রার্থীরা প্রতিদিন কর্মী- সর্মথকদের সাথে নিয়ে বিভিন্ন এলাকায় গণসংযোগ করে নিজ নিজ প্রতীকে ভোট চাচ্ছেন। অনেকেই ভোটারদের দুয়ারে দুয়ারে যাচ্ছেন। আবার প্রার্থীর পক্ষে দলীয় নেতারা ও প্রচারনা চালিয়ে যাচ্ছেন। এবারের নির্বাচনে যারা প্রার্থী হয়েছেন তাদের মধ্যে একজন ভাইস চেয়ারম্যান পদে ছাড়া অন্যরা আওয়ামীলীগের বিভিন্ন পদে রয়েছেন। ফলে এবারের প্রতিদ্বন্দ্বী হচ্ছে  আওয়ামীলীগ বনাম আওয়ামীলীগ । একাধিক আওয়ামীলীগ নেতাদের মতে, যেহেতু উপজেলা চেয়ারম্যান পদে দু’জন আওয়ামীলীগের সে ক্ষেত্রে ফটিকছড়ি আওয়ামীলীগের অনেক সিনিয়র নেতারা এখনো সরাসরি কাউকে সমর্থন না জানালেও কর্মীরা তাদের পছন্দ স্ব স্ব প্রার্থীর পক্ষে সর্মথন জানিয়ে ভোটের মাঠে চষে বেড়াচ্ছেন।

এদিকে চেয়ারম্যান পদে প্রার্থী সাবেক ছাত্রনেতা নাজিম উদ্দীন মুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। তিনি বলেন, দলের দু:সময় থেকে শুরু করে এখনো পর্যন্ত দলের হয়ে সাধারন মানুষের সুখে দুখে ছিলাম। তাই ফটিকছড়িবাসী আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন । অপর চেয়ারম্যান প্রার্থী মোঃ বখতিয়ার সাঈদ উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন। বর্তমানে তিনি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য। তিনি বসে যাওয়ার জন্য নয় জয়ের জন্য এসেছেন বলে জানান। শেষ পর্যন্ত ভোটের মাঠে লড়ে যাবেন তিনি এ অভিমত ব্যক্ত করে বলেন, ভোটাররা তাকে নির্বাচিত করবে । ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মুহাম্মদ ছালামত উল্লাহ চৌধুরী আবারো এ পদে নির্বাচন করছেন। তাকে ভোটাররা মূল্যায়ন করবেন বলে জানান। ভাইস চেয়ারম্যান পদে ফটিকছড়ি প্রেসক্লাব সভাপতি সৈয়দ জাহেদউল্লাহ কুরাইশী গতবারও এ পদে নির্বাচন করেছিল।

তখন পরাজিত হলেও তিনি মাঠে ময়দানে ছিলেন বলে জানান । তাই তিনি ভোটের মাধ্যমে জয়ী হবেন বলে আশাবাদী। এছাড়া এ পদে নির্বাচন করছেন ফটিকছড়ি পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ জসিম উদ্দিন। তিনি নতুন ভাবে এ পদে নির্বাচনে এসেছেন । তিনি এবার চমক দেখাবেন বলে তার অনুসারীরা জানান। এছাড়া এ পদে নির্বাচন করছেন ফটিকছড়ি পৌরসভা সাবেক কাউন্সিলর মোঃ নাজিম উদ্দীন সিদ্দিকী। এদিকে নারী ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার । তিনি উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকার দায়িত্বে আছেন। তিনি বর্তমানসহ দুই বার নির্বাচিত হয়ে এ পদে দায়িত্ব পালন করে আসছেন। তাকে পুনরায় ভোটারগন মূল্যায়ন করবেন এমনটি জানান তিনি। অপরদিকে ভোটারগন এ পদে নতুন মুখ দেখতে চান বলে জানান অপর প্রার্থী মহিলা আওয়ামীলীগ নেত্রী শারমীন আকতার নুপুর। তিনি গত উপজেলা নির্বাচনেও ভোটে লড়ে অল্প ভোটে পরাজিত হন। এবার জয়ের ব্যাপারে এ মহিলা নেত্রী শতভাগ আশাবাদী।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com