1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০০ অপরাহ্ন

ফটিকছড়ি কোভিট হাসপাতাল মার্চ থেকে মা-শিশু হাসপাতাল করার সিদ্ধান্ত

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১
  • ১৬৯ Time View

রফিকুল আলম

জনগণের অর্থায়নে পরিচালিত চট্টগ্রামের ফটিকছড়ি কোভিড হাসপাতাল পহেলা মার্চ থেকে মা ও শিশু হাসপাতালে পরিণত করার ঘোষণা দিয়েছেন সংসদ সদস্য ও ত্বরিকত ফেডারেশনের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

বৃহস্পতিবার ২১ জানুয়ারী অনুষ্ঠিত উপজেলা স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে সর্বসম্মত সিদ্ধান্তক্রমে তিনি এ ঘোষণা দেন এবং এতদসংক্রান্ত কার্যাদি সম্পাদনে উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার , উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, ফটিকছড়ি পৌর সভার মেয়র ও আরএমওকে নিয়ে একটি উপ-কমিটি ঘোষণা করেন।

কমিটির সচিব উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নাভিল চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, কমিটির সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান হোসাইন মোঃ আবু তৈয়ব, সদস্য ইউএনও মোঃ সায়েদুল আরেফিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা, ফটিকছড়ি থানার ওসি মোঃ রবিউল ইসলাম, ভূজপুর থানার ওসি শেখ আব্দুল্লাহ, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা রাজীব আচার্য্য, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ অতনু চৌধুরী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হোসেন আল মামুন, মুক্তিযোদ্ধা কমান্ড প্রতিনিধি খায়রুল বশর চৌধুরী, ফটিকছড়ি প্রেসক্লাব সভাপতি সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী, মোহাম্মদ শাহজালাল প্রমূখ।

সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বহিরাগত প্রবেশ নিয়ন্ত্রণ, পরিস্কার পরিচ্ছন্নতা ও পয়:নিস্কাষণে গুরুত্বারূপ করে মাস্টার রোলে কর্মী নিয়োগসহ নানা খরচ মেটাতে ওয়ার্ডে রোগী ভর্তি ফি সরকার নির্ধারিত ১০ টাকার স্থলে ২০ টাকা নির্ধারণ, সরকার প্রদত্ত ঔষধের তালিকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, কমিউনিটি ক্লিনিক গুলোতে প্রদর্শন এবং কমিটির সকল সদস্যদের কাছে প্রেরণ, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র এবং কমিউনিটি ক্লিনিক গুলোর কর্মকান্ড তদারকির লক্ষ্যে উপজেলা চেয়ারম্যানকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি উপ-কমিটি গঠন করাসহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত সমূহ গৃহীত হয়। পরে উপজেলা পরিষদের সকল কর্মকর্তাদের সাথে

মতবিনিময় শেষে উপজেলা পরিষদ অফিসার্স ডরমেটরির শুভ উদ্বোধন করেন সংসদ সদস্য আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। ডরমেটরি নির্মাণে সহযােগিতায় ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান হােসাইন মােঃ আবু তৈয়ব। পরিকল্পনা ও বাস্তবায়ন করছেন,উপজেলা নির্বাহী অফিসার মােঃ সায়েদুল আরেফিন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com