1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন

ফটিকছড়িতে নৌকা ৭, বিদ্রোহী ২, স্বতন্ত্র ৩ ।। বেসরকারী ভাবে যারা চেয়ারম্যান নির্বাচিত হলেন।।

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১
  • ২০৮ Time View

রফিকুল আলম।

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ১৪ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন বৃহস্পতিবার ১১ নভেম্বর অনুষ্টিত হয়েছে।এ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে গ্রহণ করার জন্য জেলা ও উপজেলা প্রশাসন ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেন। ১৪টি ইউনিয়নের মধ্যে লেলাং ও বখতপুর ইউনিয়নে মামলার কারনে চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত হয়। ফলে ১৪ টি ইউনিয়নে সকল সদস্য পদে নির্বাচন হয় এবং ১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত ১২ প্রার্থী ছাড়াও আওয়ামী লীগের কয়েক জন বিদ্রোহী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা ৭, বিদ্রোহী প্রার্থীদের মধ্যে বাগান বাজার ও জাফত নগর ইউনিয়নে ২ জন এবং ৩ জন স্বতন্ত্র প্রার্থী বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।
গতকাল রাত সাড়ে ১১ টায় উপজেলা পরিষদের মুক্তিযোদ্ধা জহুরুল হক হল রুমে ফলাফল ঘোষনা করা হয়।
নির্বাচনে বাগানবাজার ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি শাহাদৎ হোসেন সাজু বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন, গত ৫ বারের নির্বাচিত চেয়ারম্যান নৌকা প্রতিকের রুস্তম আলী।
দাঁতমারা ইউনিয়নে গত ২ বারের চেয়ারম্যান ও বর্তমান নৌকা প্রতিকের মো: জানে আলম ৩য় বারের মতো বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।
নারায়ণহাট ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জাসদ নেতা সাবেক চেয়ারম্যান আবু জাফর মাহমুদ বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন,নৌকা প্রতিকের বর্তমান চেয়ারম্যান হারুন অর রশিদ।
হারুয়ালছড়ি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ইকবাল হোসেন ৩য় বারের মতো বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন, নৌকা প্রতিকের প্রার্থী জুলফিকার আলী।
কাঞ্চননগর ইউনিয়নে নৌকা প্রতিকের প্রার্থী দিদারুল আলম বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন আনারস প্রতিকের বর্তমান চেয়ারম্যান রশিদ উদ্দিন চৌধুরী।
পাইন্দং ইউনিয়নে ৩য় বারের মতো পূনরায় চেয়ারম্যান হলেন একেএম সরোয়ার হোসেন।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন নৌকা প্রতিকের প্রার্থী শাহ আলম। এছাড়া ও উক্ত ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী ছিলেন আরো ৩ জন।
রোসাংগিরী ইউনিয়নে নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান শোয়েব আল সালেহীন বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন বিদ্রোহী প্রার্থী কৃষকলীগ নেতা তারেক নেওয়াজ পলাশ।
জাফতনগর ইউনিয়নে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন বিদ্রোহী প্রার্থী আনারস প্রতিকের জিয়াউদ্দিন জিয়া। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন,নৌকা প্রতিকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুল হালিম।
সমিতিরহাট ইউনিয়নে নৌকা প্রার্থী বর্তমান চেয়ারম্যান হারুনুর রশীদ ইমন পূনরায় বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন, দলের মনোনয়ন বঞ্চিত ব্যবসায়ী নাছির উদ্দিন।
সুন্দরপুর ইউনিয়নে নৌকা প্রতিকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এম শাহনেওয়াজ বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।
ধর্মপুর ইউনিয়নে নৌকা প্রতিকের মাহমদুল হক বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।
আব্দুল্লাহপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অহিদুল আলম জুয়েল বেসরকারী ভাবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
উল্লেখ্য লেলাং ও বক্তপুর ইউনিয়নে আপীল মামলায় শুধু চেয়ারম্যান পদে নির্বাচন ৬ সপ্তাহের জন্য স্থগিত করেছেন বিজ্ঞ উচ্চতর আদালত।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com