1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন

ফটিকছড়িতে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালন নিয়ে ১৪৪ ধারা জারি,এক পক্ষের সংবাদ সম্মেলন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ১৬৪ Time View

রফিকুল আলম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী পালনের জন্য ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গন ও অডিটরিয়ামে একই সময়ে আওয়ামীলীগের দু’টি সংগঠন উপজেলা আওয়ামীলীগের এক পক্ষের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আলম সিকদারের সভাপতিত্বে মিলাদ মাহফিল ও আলোচনা সভা কলেজ মিলনায়তনে এবং ফটিকছড়ি কলেজ ছাত্রলীগ ৩ দিন ব্যাপী অনুষ্টানের আয়োজনের প্রস্তুতি গ্রহণ করায় আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্খায় শুক্রবার (২৭ আগস্ট) সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ফটিকছড়ি সরকারি কলেজ ও বাস ষ্টেশনের আশপাশের ২০০ গজ এলাকায় যে কোন ধরণের সভা-সমাবেশ, মিছিশ-মিটিং ও কোন অবৈধ সরঞ্জাম আনয়ন,বহন ও ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ করে গত বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। ফলে কোন পক্ষ অনুষ্টান করতে পারেনি। এনিয়ে উত্তেজনা বিরাজ করছে।

এদিকে উপজেলা আওয়ামীলীগের এক পক্ষের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আলম সিকদারের সভাপতিত্বে এক সংবাদ সম্মেলন ও আলোচনা সভা নাজিরহাট পৌরসভার ঝংকার নামক স্থানে একটি কমিউনিটি সেন্টারে ২৭ আগস্ট বিকালে অনুষ্টিত হয়। উক্ত সংবাদ সম্মেলন ও আলোচনা সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এম তৌহিদুল আলম বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা,এম শাহনেওয়াজ, মো: কায়ুম, দিদারুল বশর চৌধুরী দুদু, এম খায়রুল বশর চৌধুরী, সামসু উদ্দিন, সাজেদা ছাপা, আব্বাস উদ্দিন,মীর মোরশেদ সহ স্থানীয় অন্যান্যা নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শাহ আলম সিকদার। লিখিত বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকীর অনুষ্টান বানচালের দৃষ্টতা কি ভাবে দেখায় তা আমাদের বোধগম্য নহে। ফটিকছড়ি উপজেলা আওয়ামীলীগ,অঙ্গ ও সহযোগি সংগঠন গুলোকে নির্জীব ও রাজনীতি বিমুখ করার লক্ষে তাদের ষড়যন্ত্র আজকে প্রথম না। অরাজনৈতিক ব্যক্তি,প্রবাসী, জামায়াত-শিবিরের ক্যাডার সহ যারা জীবনে কখনো আওয়ামী রাজনীতি করেনি তাদেরকে উপজেলা আওয়ামীলীগের কমিটিতে অন্তর্ভূত্ত করেন। লিখিত বক্তব্যে আরো বলেন, উপজেলার বিভিন্ন ইউপিতে কমিটি থাকার পর ও আহবায়ক কমিটি,বিগত সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের বিরোধিতা করা,নৌকা প্রতীকের নির্বাচিত চেয়ারম্যান সরোয়ার উদ্দিন চৌধুরী শাহীনের বিরুদ্ধে ষড়যন্ত্র করা,উপজেলা আওয়ামীরীগের বিভিন্ন পদে থাকা নেতাদেও সাথে অসৌজন্যমূলক আচরণ,অসযোগিতা এবং কোণ ঠাসাকরে রাখা ও উপজেলা ছাত্রলীগ ও ফটিকছড়ি কলেজ ছাত্রলীগে কি হচ্ছে, তা যাচাই করে দলের ভাবমূর্তি রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া।
অপরদিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন বলেন, ফটিকছড়ি সরকারী কলেজ ছাত্রলীগের পূর্বেনির্ধারিত অনুষ্টানে প্রশাসন ১৪৪ ধারা জারি করায় আইনের প্রতি শ্রদ্ধা রেখে আমরা অনুষ্টান স্থগিত করেছি।
অন্যদিকে উক্ত অনুষ্টান করতে না পেরে সাধারণ নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। গতকাল সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ টহল অব্যাহত ছিল।
ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার মহিনুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৭ আগস্ট সকাল ৬ টা থেকে পরবর্তী ঘোষনা নাদেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইন অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com