1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

ফটিকছড়িতে মৌসুমী ফলে বরের গাড়ির সাজ!

Reporter Name
  • Update Time : রবিবার, ৯ জুন, ২০২৪
  • ৫৮ Time View

রফিকুল আলম,ফটিকছড়ি :

বিয়ে মানেই একটা সাজ সাজ রব।
বিয়ের সানাই বাজবে,বর যাত্রীর গাড়ী সাজাবে নানা রকম ফুল দিয়ে এটাই নিয়ম। কিন্তু এবার মৌসুমী ফলমূল দিয়ে ব্যতিক্রমী বরের একটি গাড়ী সাজানো দেখা গেল চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় গত ৭ জুন।
দৃশ্যটি ধীরে ধীরে সমগ্র উপজেলায় ছড়িয়ে পড়ে অন্যতম আকর্ষণ বরের গাড়ির সাজ। সচরাচর এই বরের গাড়ি সাজানো হয় ফুল দিয়ে। তবে এবার  সেই গড়ির সাজে দেখা গেছে ভিন্নতা। বিভিন্ন ফলমূল দিয়ে সাজানো হয়েছে বরের গাড়ি। লিচু,আম,আনারসহ বিভিন্ন ফলমূল দিয়ে বরের গাড়ি সাজায় ফটিকছড়ির নাজিরহাটের নুর কলি ইভেন্ট’র স্বত্তাধিকারী মোহাম্মদ আলাউদ্দিন। ফলমূল দিয়ে সাজানো গাড়িটি দেখতে ভীড় জমে উৎসুক জনতার। গাড়িটি লিচু,আম,আনারস দিয়ে সাজাচ্ছেন। উৎসুক জনতা ভিড় করছেন গাড়িটি দেখতে এবং নানা উক্তি ছুঁড়ছেন। প্রত্যক্ষদর্শী রফিকুল ইসলাম  বলেন, ‘কালে কালে আরো কত কি দেখব। এরকম গাড়ির সাজ আর কখনো দেখিনি।’
উপজেলার নাজিরহাট পৌরসভার গুল মোহাম্মদ তালুকদার বাড়ির জনৈক মরহুম ফোরক আহমদের পুত্র মোহাম্মদ মামুন এমন সাজের গাড়ি নিয়ে বধূ বরণ করতে যাবে। বরের গাড়ির এই ভিন্ন সাজ সম্পর্কে বর মামুন বলেন,বড় ভাইয়ের ইচ্ছায় এমন সাজে গাড়িটি সাজানো হল।
বর মামুনের বড় ভাই মোহাম্মদ তসলিম বলেন,ছোট ভাইয়ের বিয়ের গাড়ি ভিন্ন ধরনের সাজানোর ইচ্ছে ছিল। তাই ভেবে দেখলাম ফলমূল দিয়ে সাজানোটা হবে ভিন্নতা। তাই এ সাজে সাজাতে বললাম গাড়িটি।
নুর কলি ইভেন্ট’র স্বত্তাধিকারী মোহাম্মদ আলাউদ্দিন বলেন, ‘সাধারণত বরের গাড়ি দেখলে ছোট ছেলে-মেয়েরা ছুটে এসে ফুল ছিড়ে ফেলে। তাদের খুশি রাখার জন্য আগে বিভিন্ন খাবারের প্যাকেট দিয়ে এরকম করে গাড়ি সাজিয়েছি। এবার সাজিয়েছি ফলমূল দিয়ে। আমার চাওয়া ও বরের বড় ভাইয়ের চাওয়ার মিল ঘটিয়ে এ সাজ। অল্পতে ভাইরাল এবং সবার মুখে মুখে থাকবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com