1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৩৮ পূর্বাহ্ন

ফটিকছড়ির কাঞ্চন নগর বহুমুখী উচ্চ বিদ্যালয় কলেজে রুপান্তরীত হবে – মঞ্জুর মোর্শেদ ফিরোজ।

Reporter Name
  • Update Time : বুধবার, ৪ মে, ২০২২
  • ৫ Time View

রফিকুল আলম

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য শিল্পপতি আলহাজ্ব মঞ্জুর মোর্শেদ ফিরোজ বলেছেন, এলাকার কথা চিন্তা করে যারা জায়গা দিয়ে বিদ্যালয় স্থাপনের জন্য অবদান রেখে চির বিদায় নিয়েছেন, আমরা তাদের আত্নার মাগফেরাত কামনা করি। তাদের অবদানে বিদ্যালয় প্রতিষ্ঠা হবার পর আজ সে বিদ্যালয়ের ছাত্র- ছাত্রীরা দেশের উচ্চ পর্যায়ে পৌঁছতে পেরেছে।
বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র- ছাত্রীরা যদি শিখরের প্রতি দৃষ্টি রাখে তাহলে এলাকার মানুষ উপকৃত হবে। তিনি আরো বলেন, সনদধারী শিক্ষিত না হয়ে; সু শিক্ষায় শিক্ষিত হতে হবে। বিদ্যালয় পরিচালনা পরিষদ বিদ্যালয়ের শ্রেণী কক্ষ গুলোতে কোমলমতি ছাত্র- ছাত্রীদের বসার সুন্দর পরিবেশ আছে কি না দেখতে হবে। শ্রেণী কক্ষের মান ভাল হলে ছাত্র- ছাত্রীদের মন ভাল থাকবে। আর লেখা পড়ার দিকে মনযোগি হবে।
মনজুর মোর্শেদ ফিরোজ আরো বলেন, ২০১২ সালে বিদ্যালয়ে শহীদ মিনার ও স্মৃতি সৌধ করে ছিলাম। ২০১৩ সালে ৬০ জন এমবিবিএম ডাক্তার নিয়ে এসে দিন ব্যাপী চিকিৎসা ক্যাম্প করা হয়েছিল। সে সময় বিদ্যালয়ে ৩৮ টি সিলিং ফ্যান লাগানো হয়।যা এখনো পর্যন্ত শ্রেণী কক্ষ গুলোতে রয়েছে। যাতায়ত ব্যবস্থার দিক চিন্তা করে এলাকার ছাত্র- ছাত্রীরা শিক্ষার আলো থেকে যেন ঝড়ে না পড়ে, সে জন্য ২০১৬ সালে কাঞ্চন নগর বহুমুখী উচ্চ বিদ্যালয়কে কলেজে রুপান্তরের জন্য মন্ত্রণালয়ে আবেদন করা হয়। পরবর্তীতে আমি সভাপতি না থাকার কারনে আর কেউ কলেজ করার ব্যাপারে অগ্রসর হয়নি। কলেজে রুপান্তরীত করতে ৫ বছরের ব্যয় আমি বহন করার জন্য প্রস্তুত ছিলাম।এবার আপনাদের পরামর্শ ও সহযোগিতা নিয়ে কলেজ প্রতিষ্টা করতে পারব।
তিনি “এসো মিলি শেকড়ের সন্ধানে” এই প্রতিপাদ্যকে ধারন করে বুধবার ৪ মে
চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ কাঞ্চন নগর বহুমুখী উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে প্রাক্তন ছাত্র -ছাত্রীদের ঈদ পুণর্মিলনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলে।
প্রাক্তন ছাত্র মাষ্টার নাসির উদ্দীনের সভাপতিত্বে ও আসাদুজ্জামান তানবীরের সঞ্চালনায় অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন, উক্ত বিদ্যালয়ের সাবেক ছাত্র ইউপি চেয়ারম্যান কাজি দিদারুল আলম, মোঃ জানে আলম, রফিকুল বারী, আনোয়ারুল আজিম, এমদাদুল ইসলাম, মাস্টার তাজ উদ্দিন, মেজবাহ উদ্দিন আশেক, পারভেজ উদ্দীন ও আবুল কালাম।
ঈদ পুণর্মিলনী অনুষ্টানে বিদ্যালয়ের ছাত্র -ছাত্রীদের পুণর্মিলনী অনুষ্টান আয়োজনের লক্ষ্যে কাজি দিদারুল আলমকে আহবায়ক ও অধ্যাপক মফিজুল ইসলাম মামুনকে সদস্য সচিব করার প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com