1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন

ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচন। নাজিম চেয়ারম্যান, জসিম ও নুপুর ভাইস চেয়ারম্যান।

Reporter Name
  • Update Time : বুধবার, ২২ মে, ২০২৪
  • ২৮ Time View

রফিকুল আলম, ফটিকছড়ি:

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচন গত ২১ মে শান্তি পূর্ণভাবে উপজেলার ১শত ৪২ টি কেন্দ্রে ভোট গ্রহন সম্পন্ন হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দীন ও ভাইস চেয়ারম্যান পদে ফটিকছড়ি পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: জসিম উদ্দীন  নির্বাচিত হয়। নির্বাচনের দিন রাত ১২ টার দিকে উপজেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধা জহুরুল হক  সম্মেলন কক্ষে চুড়ান্ত ফলাফল ঘোষনা করেন, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রির্টানিং অফিসার মোঃ মোজাম্মেল হক চৌধুরী।

এতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী (মোটর সাইকেল প্রতীক)। তাঁর প্রাপ্ত ভোট  ৫৯ হাজার ৩ শত ৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য মু: বখতেয়ার সাঈদ (আনারস প্রতীক ) পেয়েছেন  ৪১ হাজার ৭ শত ৬৭ ভোট। এছাড়া ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন (টিউবওয়েল)৩২হাজার ৮ শত ৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন ছালামত উল্লাহ চৌধুরী (বই) পেয়েছেন ২৯হাজার ৮ শত ৮৬ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন  মহিলা আওয়ামীলীগ নেত্রী শারমিন আকতার নূপুর(ফুটবল)। তার প্রাপ্ত ভোট ৫৪ হাজার ৮ শত ৫৮। নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন গত ২ বারের মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার (প্রজাপতি)পেয়েছেন ৪১ হাজার ৭৩ ভোট। এসময় উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) মোঃ মেজবাহ উদ্দীন ও উপজেলা নির্বাচন কর্মকর্তা অরুন উদয় ত্রিপুরা সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তাছাড়া নির্বাচনে অংশ প্রহনকারী প্রার্থী ও তাদের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। এদিকে ভোট গ্রহণ উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে , বিজিবি, র্াব, পুলিশ ও আনসার ব্যাটেলিয়নের  সমন্বয়ে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়।  নির্বাচনী মাঠে একাধিক স্ট্রাইকিং ফোর্স ছাড়াও ২৬ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করে। এ ব্যাপারে  নির্বাচনের সহকারী রির্টার্নিং  কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মো. মোজাম্মেল হক চৌধুরী জানান  শান্তিপূর্ণ এবং উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে  প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের প্রচেষ্টা গ্রহণ করা হয়েছিল। যার ফলে সুন্দর একটি নির্বাচন উপহার দিতে সক্ষম হয়েছি।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com