1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:২৮ পূর্বাহ্ন

বাংলাদেশ পৃথিবীর বুকে উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে- প্রফেসর ইফতেখার উদ্দিন

Reporter Name
  • Update Time : রবিবার, ১০ জানুয়ারি, ২০২১
  • ১ Time View

চৌধুরী প্রদীপ শীল,রাউজানঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য প্রফেসর ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন. ইতিহাসের আলোকে পর্যালোচন করলে রাউজানে জম্ম নিয়েছিল মাস্টার দা সূর্যসেনসহ অনেক গুণিজন।চট্টগ্রামকে আলোকিত অধ্যাপক মোহাম্মদ খালেদ, মহিউদ্দিন চৌধুরী, ফজলে করিম চৌধুরীর মতো সাহসী রাজনীতিবিদ। নতুন প্রজন্মের আরেকজন মুক্তচিন্তার প্রতিনিধি হলো ফারাজ করিম চৌধুরী। তার মেধা ও অধম্য সাহসী মনোবল আগামীর রাজনীতির জন্য গুরুত্ববহন করবে। বঙ্গবন্ধু স্বপ্ন ছিল তরুণ প্রজন্মকে দিয়ে শোষণহীন রাষ্ট্র গঠন করার। ফারাজ করিমরা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করবে। মাননীয় প্রধানমন্ত্রী একটি অনুষ্ঠানে বলেছেন ক্ষমতার চেয়ার ও কারাগার পাশাপাশি। সুতারাং ক্ষমতার অপব্যবহার করা থেকে দুরে থাকতে হবে।

নতুন মন মানষিকতায় দেশ প্রেম নিয়ে কাজ করতে হবে। তিনি বলেন, মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং সুশাসন নিশ্চিত করতে রাউজানে ফারাজ করিমের বলিষ্ঠ অংশ গ্রহণ প্রশংসানিয়। তিনি বলেন, বাংলাদেশ পৃথিবীর বুকে উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে। দেশ এগিয়ে যাবে অচিরেই দুর্নীতি কমে যাবে। তিনি ৯ জানুয়ারী শনিবার সকালে রাউজান ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে মাদক নির্মূল ও করোনা কালীন ত্রাণ সহায়তায় বিশেষ ভূমিকা রাখায় তরুণ প্রজম্মের প্রতিনিধি, মেধাবী সংগঠক ও জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২০ অর্জনকরী ফারাজ করিম চৌধুরীকে দেয়া গণ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন। সংবর্ধনা বাস্তবায়ন পরিষদের আহবায়ক ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু’র সভাপতিত্বে বিশাল এই সংবর্ধনা প্রধান বক্তা ছিলেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল। সংবর্ধিত অতিথি ফারাজ করিম চৌধুরী বলেন, দুর্নীতি আমাদের দেশে একটি বড় সমস্যা। দুর্নীতি চিরতরে নির্মূল হবে বলে আমি মনে করি না।

তবে নতুন প্রজম্মকে দেশের জন্য নিবেদিত হলে দুর্নীতি, সন্ত্রাস চলে যাবে। আমাদের আগে শিক্ষা অর্জন করা জরুরী। তারপর রাজনীতি করা উচিৎ। তিনি বলেন, রাউজানসহ দেশে বেকারত্বের সমস্যা হচ্ছে মূল সমস্যা। আমাদের এই ব্যাপারে আরো ভূমিকা রাখতে হবে। ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ এনামুল হকের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আবদুল ওহাব, সাধারণ সম্পাদক অধ্যক্ষ কফিল উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, শাহ আলম চৌধুরী, শাহাজান ইকবাল, যুগ্ম সম্পাদক বশির উদ্দিন খান, উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, চেয়ারম্যান শফিকুল ইসলাম,

লায়ন সাহাবুদ্দিন আরিফ, আব্বাস উদ্দিন আহম্মদ, সৈয়দ আবদুর জব্বার সোহেল, রোকন উদ্দিন, নুরুল আবছার বাশিঁ, আওয়ামীলীগ নেতা এডভোকেট অপর্ব ভট্টাচার্য, এসএম বাবর, নুরুল আমিন, ফজল কাদের, যুবলীগ নেতা সারজু মোহাম্মদ নাছের, শওকত হোসেন, ইসাক ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ প্রমূখ। এর আগে ইউনিয়ন পরিষদ আঙ্গিনায় দুইটি ফলজ গাছ রোপন করেন প্রধান অতিথি ও সংবর্ধিত অতিথি। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিকে ক্রেষ্ট প্রদান করেন গণ সংর্বধনা আয়োজন কমিটির পক্ষ থেকে। অনুষ্ঠানে এবিএম ফজলে করিম চৌধুরী ফাউন্ডেশনের পক্ষে সেলাই মেশিন, নগদ অর্থ ও পাঁচ শতাধিক কম্বল বিতরণ করা হয়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com