1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

বাদশার পাড়া হযরত আবু বকর ছিদ্দিক (রা.) স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে ইউনিফর্ম বিতরণ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৩১ Time View


চন্দনাইশ উপজেলার সাতবাড়ীয়া বাদশার পাড়া হযরত আবু বকর ছিদ্দিক (রা.) স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসায় শিক্ষার্থীদের মাঝে ইউনিফর্ম বিতরণ অনুষ্ঠান ১৫ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) সকাল ১০টায় মাদ্রাসার মাঠ প্রাঙ্গণে অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্ঠপোষক দানবীর আলহাজ্ব মোহাম্মদ জাফর আলীর (সিআইপি) সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এসময় তিনি বলেন, এতে প্রধান অতিথি ছিলেন, চন্দনাইশ উপজেলা পরিষদের চেয়ারম্যান (অস্থায়ী) কামেলা খানম (রূপা)। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার তপন কুমার পদ্দার। সংবর্ধিত অতিথি ছিলেন,অত্র মাদ্রাসার দাতা সদস্য ফরিদা বেগম। মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি মো: শাহজাহানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাংবাদিক আবিদুর রহমান বাবুল, এসএম রাশেদ, নুরুল আলম। অন্যান্যদের উপস্থিত ছিলেন, পরিচালনা পরিষদ সদস্য যথাক্রমে মো: আবদুল মোনাফ, মো: নুরুল হক, মো: ইব্রাহিম, মো: ইয়াকুব মঞ্জুরুল ইসলাম, মাওলানা আবদুল্লাহ, মো: হোসেন, ইবতেদায়ী প্রধান শিক্ষক মাওলানা ইউছুপ, মাওলানা এমরান, মাওলানা নাজিম উদ্দীন, মাওলানা ওবায়েদ উল্লাহ, শিক্ষক তৌহিদুল ইসলামসহ অনুষ্ঠানে শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকগণের সরব উপস্থিতি ছিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, শিক্ষা একটি দেশের ও এলাকার গুরুত্ব বহন করে। শিক্ষা ছাড়া কোন জাতি বা এলাকা উন্নত হতে পারে না।

আজকের শিশুরা আগামীর ভবিষ্যৎ। তাই প্রতিটি অভিভাবকের উচিত তাদের সন্তানকে ধর্মীয় জ্ঞানের পাশাপাশি নীতি নৈতিকতা শিক্ষার পরামর্শ প্রদান করেন। এছাড়া তিনি বেশী করে মা ও অভিভাবক সমাবেশ করে শিক্ষার সার্বিক মান উন্নয়নে কাউন্সেলিং করার আহবান করেন।

অনুষ্ঠানের সভাপতি মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক আলহাজ্ব জাফর আলী বলেন, মাদ্রাসা শিক্ষা হচ্ছে নীতি নৈতিকতায় পরিপূর্ণ শিক্ষা ব্যবস্থা।

তাই অভিভাবদের উচিত শিশুদের ইসলাম ও আধুনিক শিক্ষার সমন্বয় আছে এমন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি করা। আজকে মাদ্রাসায় যে ইউনিফর্ম বিতরণ করা হয়েছে তা হলো শিশুদের লেখাপড়ায় উৎসাহিত করার একটি মাধ্যম। যাতে শিশুরা বছরের শুরুতে নতুন কাপড় পেয়ে আনন্দিত হয়ে লেখা পড়ায় মনোনিবেশ করতে পারেন। তিনি ধর্মীয় শিক্ষার পাশাপাশি গণিত, ইংরেজি ও অন্যান্য বিষয়ে শিক্ষাদানে গুরুত্বারোপ করেন। এছাড়া তিনি দরিদ্র ও সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষালাভে সবসময় পাশে থাকবেন বলে প্রতিশ্রুতি প্রধান দেন। উল্লেখ্য, অনুষ্ঠানে প্রতিবছরের ন্যায় এ বছরও অত্র মাদ্রাসার প্রথম থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ২৯৫ জন কোমলমতি শিশু শিক্ষার্থীদের মাঝে মাদ্রাসা ইউনিফর্ম বিতরণ করা হয়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com