1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন

বাবা ভান্ডারীর (ক:)’র ৮৭ তম পবিত্র ওরশ শরীফ আজ শুরু

Reporter Name
  • Update Time : সোমবার, ৩ এপ্রিল, ২০২৩
  • ১৫০ Time View


রফিকুল আলম :

মাইজভান্ডার দরবার শরীফের আধ্যাত্নিক সাধক, আওলাদে রাসূল (স:) হযরত গাউছুল আজম সৈয়্যদেনা শাহছুফি মাওলানা সৈয়দ গোলামুর রহমান আল-হাচানী আল মাইজভান্ডারী প্রকাশ বাবা ভান্ডারীর (ক:)’র ৮৭ তম পবিত্র ওরশ শরীফ আজ থেকে শুরু হয়েছে। ৫ এপ্রিল বুধবার ওরশ শরীফের প্রধান দিবস।


এ উপলক্ষে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার মাইজভান্ডার দরবার শরীফের গাউছিয়া রহমান মঞ্জিল বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে খতমে কোরআন, খতমে গাউছিয়া শরীফ, রওজায় গিলাফ চড়ানো,পুস্পস্তবক অর্পন, বাবাভান্ডারী জীবনদর্শনের ওপর আলোচনা, ওয়াজ-মিলাদ, আখেরী মোনাজাত ও তবারুক বিতরণ।


ওরশ শরীফ উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত হতে আশেকান ও ভক্তরা বিভিন্ন রকমের হাজারো যানবাহন যোগে দরবার শরীফে সমবেত হচ্ছে। মাইজভান্ডার-নাজিরহাট সড়ক সহ সর্বত্র জুড়ে সন্ধ্যার দিকে লাখো ভক্তের মিলন মেলায় পরিণত হবে। এদিকে মাইজভান্ডার পৌঁছে ভক্তরা বিভিন্ন রওজা শরীফে জেয়ারত ও গাউছিয়া রহমান মঞ্জিলের সাজ্জাদানশীনদের সাথে সাক্ষাত করতে দেখা যায় । অন্যদিকে আগত আশেকানে ভক্তরা মাইজভান্ডার বর্তমান সাজ্জাদানশীন শাহ ছূফি মাওলানা ছৈয়দ মুজিবুল বশর আল-হাছানী আল-মাইজভান্ডারী (ম:জি:আ:) সাথে সাক্ষাতের সময় ভক্তদের উপচে পড়া ভীড় সামাল দিতে শত শত সেচ্ছা সেবক দায়িত্ব পালন করতে হিমসিম খেতে দেখা যায়। রমজান মাসে আগত ভক্তরা সারা দিন-রাত দরবার শরীফে অবস্থান করে নিজ নিজ মনোবাসনা পূরণের জন্য কোরআন তেলওয়াত,নামাজ,জিকির ও দরুদ শেষে ফরিয়াদে মশগুল থাকবেন। ৫ এপ্রিল বুধবার মাইজভান্ডার শরীফে শাহী ময়দানে কর্মসূচী শেষে বিশ্বের সকল উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করবেন, বর্তমান সাজ্জাদানশীন শাহ ছূফি মাওলানা ছৈয়দ মুজিবুল বশর আল-হাছানী আল-মাইজভান্ডারী (ম:জি:আ:)।
এদিকে ওরশ শরীফ সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, থানা পুলিশ, নাজিরহাট হাইওয়ে পুলিশ, গাউছিয়া রহমান মঞ্জিলের সেচ্ছা সেবক সহ আইন শৃঙ্খলা রক্ষার্থে কাজ করে যাচ্ছেন বলে জানান, মঞ্জিলের ব্যবস্থাপক মুহাম্মদ কামাল উদ্দীন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com