1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন

ভুজপুরে বিএনপি’র গাড়ী বহরে হামলা । মোটর সাইকেল ভাংচুর, আহত ২০/২৫ জন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩
  • ৫৩ Time View

রফিকুল আলম :

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব সরোয়ার আলমগীরের  গাড়ী বহরে হামলার ঘটনা ঘটেছে। ৩ জুলাই সোমবার  বিকাল ৩ টার দিকে আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেতা কর্মীদের সাথে – বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের সাথে উত্তর ফটিকছড়ির  ভূজপুর থানাধীন হেয়াঁকো বাজারে এ ঘটনা ঘটে।  এতে উভয় দলের ২০/২৫ জন আহত হয়েছে। এসময় বেশ কয়েকটি মোটর সাইকেল ভাংচুর করা হয়।  এসময় ফেনী – রামগড় সড়কে কয়েক ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। খবর পেয়ে ভূজপুর থানা পুলিশ ও দাঁতমারা ফাঁড়ির পুলিশ ঘটনা স্হলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে।
জানা যায়, সরোয়ার আলমগীর  নেতাকর্মীদের সাথে নিয়ে উত্তর ফটিকছড়িতে ঈদ পরবর্তি শুভেচ্ছা বিনিময় ও বিভিন্ন সামাজিক অনুষ্টানে যোগ দিতে যায়। এ সময় হেয়াঁকো বাজারে পৌঁছলে হামলার ঘটনা ঘটে।
গতকাল সন্ধ্যায় সরোয়ার আলমগীর স্থানীয় সাংবাদিকদের বলেন, আওয়ামীলীগের সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে হেঁয়াকো বাজারে হামলা চালিয়ে আবুল হাসেম,সামসু ও ইয়াকুব সহ  অন্তত ২০/২৫ জন বিএনপি’র নেতা কর্মিকে আহত করে ও  অর্ধশত  মোটর সাইকেল ভাংচুর করে। আহতদের অধিকাংশ চিকিৎসাধীন। তিনি আরে বলেন, আমি গাড়ী থেকে বের হয়নি সুতারাং বক্তব্য দেবার প্রশ্নই আসে না। তাছাড়া ফেরার পথে আমরা ধৈর্যের পরিচয় দিয়ে এসেছি যেন ভূজপুর তান্ডবের ঘটনার মতো যেন কোন ঘটনা না ঘটে।
এ সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এদিকে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী এ বিষয়ে বলেন, হেঁয়াকো বাজারের তিন রাস্তার মাথায়  বিএনপি’র সরওয়ার আলমগীর,
আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে খারাপ বক্তব্য দেওয়ার সাথে সাথে আমাদের নেতা কর্মীরা হেঁয়াকো বাজারে প্রতিবাদ করলে বিএনপির সন্ত্রাসীরা দাঁতমারা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মো: হানিফ সরকার ও হেঁয়াকো বনানী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক,আলমগীরের উপর হামলা করে। তারা রামগড় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। খবর পেয়ে  হেঁয়াকো সড়কের ফটিকছড়ি সদর সলীয় কার্যালয় হতে পেলাগাজী – হেয়াঁকো পযর্ন্ত সব জায়গায় আওয়ামী লীগ,ছাত্রলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা প্রতিবাদে মাঠে নামে ও রাতে উপজেলা  সদরে ভিক্ষোভ মিছিল ও পথ সভা করে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

অপরদিকে ভূজপুর  থানার ওসি মো: হেলাল উদ্দীন ফারুকীর নিকট জানতে চাইলে তিনি বলেন, বিএনপি নেতা সরোয়ার আলমগীর  একটি সামাজিক অনুষ্টানে যাবার সময় হেঁয়াকো বাজারে তাঁর সাথে থাকা নেতাকর্মীরা উত্তেজনা মূলক শ্লোগান দিলে স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া- পাল্টা ধাওয়া ও হাতাহাতির ঘটনা ঘটে। দ্রূত সঙ্গীয় ফোর্স সহ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসি। এঘটনায়  থানায় গতকাল রাত ৮ পর্যন্ত কোন মামলা বা অভিযোগ কেহ দেয়নি।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com