1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৫ অপরাহ্ন

মর্ণিংবেল প্রি-ক্যাডেট স্কুলে স্বপ্নযাত্রা ফাউন্ডেশনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি সম্পন্ন

Reporter Name
  • Update Time : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৯৭ Time View

নিজস্ব প্রতিবেদক

চন্দনাইশের সাতবাড়ীয়ায় স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নযাত্রা ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি সফলভাবে সম্পন্ন হয়েছে। গত ৩ সেপ্টেম্বর, শনিবার স্থানীয় মর্ণিংবেল প্রি-ক্যাডেট স্কুলে ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে রক্তের গ্রুপ নির্ণয়ের এ কর্মসূচির আয়োজন করা হয়।

সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিরতিহীনভাবে এ কার্যক্রম চলে।

বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় কর্মসূচির শুভ উদ্ভোধন করেন প্রধান অতিথি স্বপ্নযাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশ্ববিদ্যালয় শিক্ষক ধীমান বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বপযাত্রা ফাউন্ডেশনের আজীবন সদস্য মর্ণিংবেল প্রি-ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা মোঃ শাহজাহান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক তাসনিফুল ইসলাম সাকিফ, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আলম, অর্থ সম্পাদক এয়াছিন আরাফাত, যুগ্ম সাধারণ সম্পাদক নিশাত বড়ুয়া, আমাদের পাঠশালার পরিচালক উজ্জল শীল, মোহাম্মদ তানবীর, ব্লাড ব্যাংকের কার্যকরী সদস্য মেহেদী, রিদোয়ান, সীমান্ত, অন্তর, হৃদয়,শাফিন, শিক্ষক আমিন, মিসেস রেজিয়া, মিসেস রুমা নাথ, মিস জৈয়ন্তী দেবী নাথ, মিস আঁখি, মিস রুস্মি, মিস হালিমা প্রমুখ।

কর্মসূচিতে প্রধান অতিথি বলেন, রক্তের গ্রুপ নির্ণয় স্বপ্নযাত্রা ফাউন্ডেশনের একটি নিয়মিত কার্যক্রম। স্বপ্নযাত্রা ফাউন্ডেশন এ ধরনের কার্যক্রম সম্পূর্ণ বিনামূল্যে করে থাকে। এটির লক্ষ্যই হলো একটি বৃহৎ ব্লাডগ্রুপ নেটওয়ার্ক তৈরি করা। যাতে করে প্রয়োজন অনুযায়ী জীবন বাঁচাতে রক্তদানে এগিয়ে আসা যায় এবং প্রয়োজনে সহজেই ব্লাড ডোনার খুঁজে পাওয়া সহজ হয়।

স্বপ্নযাত্রা ব্লাড ব্যাংক এ ক্ষেত্রে সবসময় দায়িত্বশীল ভূমিকা রাখতে চেষ্টা করে।

প্রধান অতিথি অধ্যাপক ধীমান বড়ুয়া আরও বলেন স্বপ্নযাত্রা ফাউন্ডেশন একটি মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন। আর তাই মানব সেবায় এ সংগঠনের কার্যপরিধিও ব্যাপক। যেমন শীতার্ত মানুষের পাশে দাঁড়ানো, বন্যাসহ নানা প্রাকৃতিক দুর্যোগে ত্রানসহায়তা, বৃক্ষ রোপণ, শিক্ষা প্রতিষ্ঠানে আইসিটি বিষয়ক প্রশিক্ষণ, কোমলমতি ছাত্র-ছাত্রী ও যুবসমাজকে ভার্চুয়্যাল আসক্তি মুক্ত রাখতে সচেতনতা সৃষ্টির মাধ্যমে প্রতিকারের উপায় নিয়ে কর্মশালাসহ নানা মানবিক কার্যক্রম অব্যাহত আছে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com