1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন

মহাত্মা গান্ধী ইন্টাঃ পিস এ্যাওয়ার্ড গ্রহন করলেন শাহসূফী ডক্টর সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ।

Reporter Name
  • Update Time : সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪
  • ১২০ Time View

রফিকুল আলম :

মহাত্মা গান্ধী ইন্টারন্যাশনাল পিস আওয়ার্ড গ্রহণ করলেন বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শাহসূফী ডক্টর সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী। ভারতের পশ্চিম বঙ্গ জোড়া শাকো ঠাকুর বাড়ি রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের রথীন্দ্র মঞ্চে গত কিছু দিন পূর্বে তাঁকে সাউথ এশিয়ান সোশ্যাল কালচারাল ফোরাম এই সম্মানায় ভূষিত করেন, কিন্তু বাংলাদেশে গুরুত্বপূর্ণ রাজনৈতিক কর্মসূচী থাকায় তিনি ভারতে গিয়ে সম্মাননা গ্রহণ করতে পারেননি। উক্ত অনুষ্ঠানে ভারত সরকারের মন্ত্রী, বিচারপতি, সাংবাদিক ও বরেণ্য সংস্কৃতিজনেরা উপস্থিত ছিলেন।

এদিকে প্রতিনিধির মাধ্যমে এই পুরস্কার পাঠানো হলে ১৫ জানুয়ারী বিকালে মিরপুর খানকাহ শরীফে আমেরিকার আন্তর্জাতিক খ্যাতিমান চিকিৎসাবিদ ও মানবিক দার্শনিক ডাক্তার চার্লস ডেভিড ও আন্তর্জাতিক খ্যাতিমান দার্শনিক ও গ্লোবাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ডক্টর আনিসুজ্জামান আনুষ্ঠানিক ভাবে তাঁকে এ সম্মাননা হস্তান্তর করেন। এ সময় সংগঠন এর বাংলাদেশ প্রতিনিধি মিসেস মমতা রোজারিও, বিশিষ্ট রাজনীতিবিদ, গণমাধ্যম ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুহাম্মদ আতা উল্লাহ খান, নজরুল গবেষক প্রফেসর ডক্টর শহীদ মনজু, বিশিষ্ট কথাসাহিত্যিক ইসমাইল হোসেন ইসমী, সৈয়দ শামসুল আলম চৌধুরী সুরমা, এস এম রাশিদুল আলম তর্কবাগীশ, ডক্টর আবু ইউসুফসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ গত ১৯ মে ২০২৩ খ্রিষ্টাব্দ “দ্যা ইন্টারন্যাশনাল একাডেমি অব সুফি স্কলারস অব গ্রেট ব্রিটেন”, “শেখ মা আল আইনিন ফাউন্ডেশন অব সায়েন্স এন্ড হেরিটেজ” এবং “মরক্কোর ইউনিভার্সিটি অব মোহাম্মদ আল আউয়াল” এর যৌথ আয়োজনে ১০ম ইন্টারন্যাশনাল সুফিজম কনফারেন্স মরক্কোতে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মাইজভান্ডার দরবার শরীফের ইমাম হযরত শাহ্সূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী মাইজভান্ডারীকে “দ্যা ইন্টারন্যাশনাল একাডেমি অব সুফি স্কলারস অব গ্রেট ব্রিটেন” সম্মানসূচক ডক্টরেট ডিগ্রী প্রদান করেন। এছাড়া অনুষ্ঠানে ‘শেখ মা আল আইনাইন ফাউন্ডেশন ফর সায়েন্স এন্ড হেরিটেজ’ মিশরের অর্গানাইজেশন ফর টলারেন্স এন্ড পিস এবং যুক্তরাজ্যের “দ্যা একাডেমি অব সুফি স্কলারস” তাঁকে বিশেষ সম্মাননা প্রদান করেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com