1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন

মাইজভান্ডার দরবার শরীফে বাবা,ভান্ডারী (ক.) ওরশ শরীফ সম্পন্ন ॥

Reporter Name
  • Update Time : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ২৮১ Time View

রফিকুল আলম

উপমহাদেশের প্রখ্যাত অলিয়ে কামেল মাইজভান্ডার আধ্যাত্মিক সাধক হযরত গাউসুল আজম শাহসূফি মাওলানা সৈয়দ গোলামুর রহমান (কঃ) আল হাছানী, ওয়াল হোছাইনী, আল মাইজভান্ডারী; প্রকাশ- বাবা ভান্ডারী কেবলার ৮৬ তম পবিত্র ওরশ শরীফের প্রধান দিবস ৫ এপ্রিল মঙ্গলবার মহাসমারোহে ফটিকছড়ি উপজেলার মাইজভান্ডার দরবার শরীফে যথাযোগ্য মর্যাদায় অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে গাউছিয়া রহমান মঞ্জিলের উদ্যোগে কর্মসূচীর মধ্যে ছিল বাদে ফজর বাবা ভান্ডারীর (ক.) রওজা শরীফে গোসল, খতমে কোরআন, খতমে গাউছিয়া, মিলাদ মাহফিল, জিকির,আজগার, আলোচনা সভা ও সবশেষে মুসলিম উম্মাহর ও বিশ্বের সমস্ত মানুষের জন্য সুখ শান্তি কামনা করে আখেরী মোনাজাত ও তবারুক বিতরন।

ওরশ শরীফের প্রধান দিবসে অগণিত ভক্তবৃন্দের পদচারণায় নাজিরহাট হতে মাইজভান্ডার দরবার শরীফ পর্যন্ত ৭/৮ কিলোমিটার সড়ক জনারণ্যে পরিণত হয়। মাহে রমজানের কারনে অন্যান্য বছরের চেয়ে এবার আশেকানে ভক্তদের উপস্থিতি ছিল বেশী। প্রধান দিবসে সকাল হতে মাইজভান্ডার সড়ক সহ নাজিরহাট এলাকায় চট্টগ্রাম-খাগড়াছড়ি মহা সড়কের হাটহাজারীর কাটিরহাট হতে ফটিকছড়ির চট্টগ্রাম- খাগড়াছড়ি সড়ক, মাইজভান্ডার বিনাজুড়ী সড়কের কয়েক কিলোমিটার জুড়ে ভক্তদের নিয়ে আসা যানবাহন। সে সাথে উল্লেখিত সড়কের পাশের বিভিন্ন বিদ্যালয় মাঠ ও জমিতে শত শত যানবাহনের সারি। আগত বক্তরা পদব্রজে মাইজভান্ডার যেতে দেখা যায়। এসময় ফটিকছড়ি থানা পুলিশ ও নাজিরহাট হাইওয়ে পুলিশ এবং গাউছিয়া রহমান মঞ্জিলের সেচ্ছা সেবকরা আইন শৃঙ্খলা রক্ষার্থে নিয়োজিত ছিল। সন্ধ্যায় লাখো লাখো আশেক-ভক্তবৃন্দের সমাগমের কারনে দরবার শরীফে কোথাও তিল ধারনের জায়গা ছিল না। আগত ভক্ত-আশেকরা গাউছিয়া রহমান মঞ্জিলে সারিবদ্ধভাবে সাজ্জাদানশীনদের সাথে সাক্ষাত করেন। সে সাথে মাইজভান্ডার দরবার শরীফের পূর্ব বাড়ীতে সাজ্জআদানশীন হযরতুলহাজ্ব শাহছূফি মাওলানা ছৈয়দ মুজিবুল বশর আল হাচানী-আল মাইজভান্ডারী (ম:জি:আ:) সাক্ষাত করে দোয়া কামনা করতে দেখা যায়। তাছাড়া আগত ভক্তরা হযরত শাহছুফি মাওলানা সৈয়দ গোলামুর রহমান (ক:) আল-হাছানী আল-মাইজভান্ডারী প্রকাশ বাবা ভান্ডারীর রওজা সহ অন্যান্য রওজায় ঘুরে ঘুরে জিকির আজগর ও কোরআন শরীফ এবং অজিফা পাঠ করে জেয়ারতের মাধ্যমে নিজ নিজ মনোবাসনা পূরণের জন্য মহান রাব্বুল আলামীনের দরবারে ফরিয়াদে মশগুল ছিল। রাতে আলোচনা সভাও মিলাদ মাহফিলে সমগ্র মাইজভান্ডার ছিল নিরব নিস্তদ্ধ ।
সকল কর্মসূচী শেষে রাতে সকল উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করেন, সাজ্জাদানশীন হযরতুলহাজ্ব শাহছূফি মাওলানা ছৈয়দ মুজিবুল বশর আল হাচানী-আল মাইজভান্ডারী (ম:জি:আ:)। এ সময় শাহজাদা সৈয়দ নুরুল বশর মাইজভান্ডারী সহ লাখো অশেকানে ভক্তরা মোনাজাতে অংশ গ্রহণ করেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com