1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

মাইজভান্ডার দরবার শরীফে শাহাদাত-এ কারবালা মাহফিলে ভক্ত জনতার ঢল।

Reporter Name
  • Update Time : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ৩১ Time View

মুমিনদের ঈমানি চেতনায় জেগে উঠার প্রধান শক্তি আহলে বায়তে রাসুল (দ.) ও কারবালার স্নরণ –
-সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারী (মা.জি.আ)

রফিকুল আলম, ফটিকছড়ি :

নবী করিম (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর ৩১তম বংশধর ও মাইজভাণ্ডার দরবার শরীফের বর্তমান ইমাম হযরত শাহ্সুফি ড. সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারী বলেন, ইমাম হোসাইন (রাঃ) এর সংগ্রাম ছিল অন্যায়-অবিচার ও জালিমের বিরুদ্ধে। তিনি ছিলেন মজলুমদের নেতা। কারবালা প্রান্তরে সত্য, ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠার জন্য ইমাম হোসাইন (রাঃ) এবং নবী পরিবারের সম্মানিত সদস্যবর্গ তাদের জীবনকে উৎসর্গ করেছেন, তবুও জালিম এজিদের সাথে আপস করেন নি। তাদের এ মহান আত্মত্যাগ বিশ্বের মানবতাবাদী প্রতিটি মানুষের জন্য চিরন্তন অনুপ্রেরণা। নিপীড়িত জনগোষ্ঠীকে শোষকশ্রেণীর হাত থেকে রক্ষা করতে এবং এজিদী জালিমদের দুর্গ গুড়িয়ে দিতে ইমাম হোসাইন (রাঃ) এর আদর্শ আমাদের নিরন্তর প্রেরণার উৎস।
তিনি আরো বলেন, কারবালার ঘটনা প্রমাণ করে, জুলুম করে কখনো ক্ষমতাকে স্থায়ী করা যায় না ; বরং যারা সত্য ও ন্যায়ের জন্য সংগ্রাম করে নিজেদের জীবনকে বিসর্জন দেন,  তারাই চিরকাল বেঁচে থাকেন অজস্র হৃদয়ে ভালোবাসা ও শ্রদ্ধার পাত্র হয়ে।
সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী বলেন, জালিম, শোষকশ্রেণী, সাম্রাজ্যবাদীরা ইমাম হোসাইন (রাঃ) এর আদর্শ ও কারবালার চেতনার জাগরণকে সবসময় ভয় করে। কারণ ইমাম হোসাইন (রাঃ) অন্যায় ও জুলুমের বিরুদ্ধে শাণিত তরবারি। তার আদর্শ, কারবালার চেতনা সমাজে প্রতিষ্ঠিত হলে জালিম, সাম্রাজ্যবাদীদের বিন্দুমাত্র অস্তিত্ব থাকবে না। মুমিনদের ঈমানি চেতনায় জেগে উঠার প্রধান উপকরণ আহলে বায়তে রাসুল (দ.) ও কারবালার স্নরণ। ইমাম হোসাইন (রাঃ) এর প্রেরণা মজলুমদেরকে একতার শক্তিতে বলীয়ান করে সকল প্রতিকূলতাকে জয় করতে উদ্বুদ্ধ করে। এ জন্য ১৪০০ বছর আগে থেকেই কারবালার চেতনাকে, ইমাম হোসাইন (রাঃ) ও নবীপরিবারের সদস্যদের আত্মত্যাগের স্মরণকে দমিয়ে রাখার জন্য এজিদী খারেজী নাসেবী জুলুমবাজ শ্রেণী সুদূরপ্রসারী ষড়যন্ত্রের নীলনকশা বাস্তবায়ন করে আসছে। তাদের পৃষ্ঠপোষকতায় এক শ্রেণীর মুসলিম নামধারী মুনাফিকরা কারবালার প্রকৃত ইতিহাসকে বিকৃত করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।
যতদিন আহলে বাইতে রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর প্রেমিকরা পৃথিবীতে থাকবে এজিদিদের এ ষড়যন্ত্র কখনোই সফল হবে না বলে মন্তব্য করেন সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী।
এ সময় তিনি আহলে বাইতে রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) গণের মহৎ মর্যাদা সমুন্নত রাখতে এবং ফিলিস্তিন, সিরিয়া, ইয়েমেন, রাখাইনসহ  বিশ্বের মজলুমদের রক্ষায় দল-মত নির্বিশেষে বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহবান জানান।
শুক্রবার ১৮ আগস্ট চট্টগ্রামের ফটিকছড়ি মাইজভান্ডার দরবার শরীফে আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া আয়োজিত আহলে বায়তে রাসুল (দ.) স্মরণে শাহাদাত-এ কারবালা মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাহফিলে বিশেষ অতিথি ছিলেন শাহ্জাদা সাইয়্যিদ মেহবুব-এ-মইনুদ্দীন আল্-হাসানী, শাহ্জাদা সাইয়্যিদ মাশুক-এ-মইনুদ্দীন, শাহ্জাদা সাইয়্যিদ হাসনাইন-এ-মইনুদ্দীন।
আহলে বায়তে রাসুল (দ.) ও শোহাদায়ে কারবালা সম্পর্কে কুরআন সুন্নাহর আলোকে আলোচনায় অংশ নেন হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট কাজী মহসীন চৌধুরী, ঘিলাতলা দরবার শরীফের সাজ্জাদানশীন হযরত মাওলানা বাকী বিল্লাহ আল আজহারী, মুফতী মাওলানা মাকসুদুর রহমান, খলিফা মাওলানা হাসান মাইজভাণ্ডারী, হযরত মাওলানা রুহুল আমীন ভূঁইয়া চাঁদপুরী, অধ্যক্ষ আল্লামা গোলাম মুহাম্মদ খান সিরাজী, আমতল সিদ্দিকীয়া মইনীয়া সুন্নীয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা বাকের আনসারী, হাফেজ মাওলানা নাজের হোসাইন, হাফেজ ক্বারী মাওলানা কেরামত আলী মাইজভান্ডারী, মাওলানা মনছুর আলী, হাফেজ ক্বারী খাজা বাহাউদ্দীন মাইজভাণ্ডারী, আনজুমান কেন্দ্রীয় সহসভাপতি খলিফা আব্দুল মান্নান, মইনীয়া গণমাধ্যম ফোরামের যুগ্ম আহ্বায়ক মহি উদ্দীন, সদস্য সচিব শাহ মো. ইব্রাহিম মিয়া মাইজভাণ্ডারী, মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুহাম্মদ আসলাম হোসাইন প্রমুখ।
সালাত সালাম শেষে দুর্দশাগ্রস্ত মানুষের মুক্তি এবং দেশ ও বিশ্ববাসীর ওপর আল্লাহর রহমত কামনায় আখেরি মুনাজাত পরিচালনা করেন শাহ্সূফী মাওলানা সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মাজিআ)। পরে সবার মাঝে তবরুক পরিবেশিত হয়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com