1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন

মাইজভান্ডার শরীফে ছিল লাখো ভক্তের ঢল সৈয়দ মুজিবুল বশর মাইজভান্ডারীর ৪ দিন ব্যাপী খোশরোজ শরীফ আখেরী মেনাজাতের মাধ্যমে শেষ হল।

Reporter Name
  • Update Time : সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ৪৪৮ Time View

রফিকুল আলম :
মাইজভান্ডার দরবার শরীফের আর্ধ্যাত্মিক সাধক শাহসুফী মাওলানা সৈয়দ গোলামুর রহমান আল-হাসানী আল মাইজভান্ডারী প্রকাশ বাবা ভান্ডারীর পৌত্র, শাহসূফী মাওলানা সৈয়দ শফিউল বশর আল-হাসানী আল মাইজভান্ডারীর পুত্র গাউছিয়া রহমান মঞ্জিলের সাজ্জাদানশীন শাহসুফী হযরতুলহাজ্ব মাওলানা সৈয়দ মুজিবুল বশর আল-হাসানী আল মাইজভান্ডারীর ৭৩ তম ৪ দিন (২০,২১,২২ও২৩আগস্ট) ব্যাপী খোশরোজ শরীফ গতকাল রাতে আখেরী মোনাজাতের মাধ্যমে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার মাইজভান্ডার দরবার শরীফে শাহী ময়দানে গাউছিয়া রহমান মঞ্জিলের বিভিন্ন কর্মসূচি শেষে বিশ্বের সকল উম্মার শান্তি কামনা করে আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে। মোনাজাত পরিচালনা করেন সাজ্জাদানশীন হযরতুলহাজ্ব শাহসুফী মাওলানা সৈয়দ মুজিবুল বশর আল-হাসানী আল মাইজভান্ডারী।
তার আগে ৪ দিন ব্যাপী খোশরোজ শরীফ উপলক্ষে গাউছিয়া রহমান মঞ্জিল বিভিন্ন কর্মসূচি পালন করেন। কর্মসূচির মধ্যে ছিল,মাইজভান্ডার দরবার শরীফে রওজায় গোসল, গিলাপ ছড়ানো, খতমে কোরআন, খতমে গাউছিয়া, মিলাদ মাহফিল, জিকির আজগার ও সবশেষে আখেরী মোনাজাত।
সরেজমিনে গতকাল মাইজভান্ডার শরীফে দেখা যায়, দেশের বিভিন্ন প্রান্ত হতে লাখো আশেকানে মাইজভান্ডারী ভক্তবৃন্দ বিভিন্ন যানবাহন যোগে মাইজভান্ডার শরীফে আসা-যাওয়া অব্যাহত ছিল। নাজিরহাট হতে মাইজভান্ডার পর্যন্ত ৪ কিলোমিটার সড়কে দীর্ঘ বিভিন্ন প্রকারের বক্তদের নিয়ে আসা যানবাহনের সারি। সেই সাথে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের নাজিরহাট পৌর এলাকার বিভিন্ন স্থানে শত শত যানবাহন সারিবদ্ধ ভাবে রাখা হয়েছে। ফটিকছড়ি থানা পুলিশ ও নাজিরহাট হাইওয়ে পুলিশ এবং গাউছিয়া রহমান মঞ্জিলের সেচ্ছা সেবকরা সার্বক্ষনিক যানজট নিরসনের জন্য কাজ করে যাচ্ছে। আবার নাজিরহাট হতে দরবার শরীফ পর্যন্ত হাজারো ভক্ত পদব্রজে খোশরোজ শরীফে অংশ গ্রহনের জন্য দলবেঁধে যাচ্ছে আর আসছে। আগত ভক্তরা মাইজভান্ডার শরীফে শাহসূফী মাওলানা সৈয়দ শফিউল বশর আল-হাসানী আল মাইজভান্ডারীর রওজার পূর্ব পাশে গাউছিয়া রহমান মঞ্জিলের বর্তমান সাজ্জাদানশীন হযরতুলহাজ্ব শাহসুফী মাওলানা সৈয়দ মুজিবুল বশর আল-হাসানী আল মাইজভান্ডারী এর সাথে সারিবদ্ধ ভাবে স্বাক্ষাত করতে দেখা যায়। আগত ভক্তবৃন্দরা মাইজভান্ডার দরবার শরীফের বিভিন্ন রওজা শরীফে নিজের ও স্বজনদের মনোবাসনা পুরনের জন্য কোরান তেলওয়াত , জিকির,আজগর করে আল্লাহর নিকট প্রার্থনা করতেও দেখা গেছে। তাছাড়া খোশরোজ শরীফ উপলক্ষে বিভিন্ন রওজা ও সড়কে লাইটিং এবং অনেক তোরণ নির্মাণ করা হয়েছে।
এদিকে খোজরোশ শরীফ সুষ্ঠ ও সুন্দর ভাবে সম্পন্ন করতে প্রশাসন ও দেশের বিভিন্ন এলাকা থেকে আগত আশেকানে ভক্তরা আন্তরীক সহযোগিতা করায় সকলের নিকট কৃতজ্ঞতা জানিয়েছেন,গাউছিয়া রহমান মঞ্জিলের পক্ষে শাহাজাদা ছৈয়দ নুরুল বশর আল্-হাচানী আল্-মাইজভান্ডারী।
উল্লেখ্য করোনার কারনে আশেকানে ভক্তরা প্রায় ২বছর সিমীত ভাবে যাওয়া-আসা করলে এ খোশরোজ শরীফে লাখো ভক্তের মিলন মেলায় পরিণত হয়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com