1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

মুক্তিযুদ্ধের নয় মাস মাইজভাণ্ডার দরবার শরীফে বাংলাদেশের লাল সবুজের পতাকা উড্ডায়ন ছিল- আ ক ম মোজাম্মেল হক এমপি।

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৭ মে, ২০২৪
  • ৬৬ Time View

রফিকুল আলম :

চট্টগ্রাম ফটিকছড়ি মাইজভাণ্ডার দরবার শরীফ জিয়ারতে আসেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। তিনি ১৭ মে জুমার নামাজের আগে মাইজভাণ্ডার দরবার শরীফ এসে পৌঁছলে তাঁকে স্বাগত জানিয়ে ফুল দিয়ে বরণ করে নেন বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান শাহজাদা সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী । পরে মন্ত্রী  বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএস পি) চেয়ারম্যান ও দরবার শরীফের সাজ্জাদানশীন শাহজাদা সৈয়দ সাইফুদ্দীন আহমদ  মাইজভাণ্ডারীকে সঙ্গে নিয়ে হযরত গাউসুল আযম  আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী (ক:), গাউসুল আযম সৈয়দ গোলামুর রহমান বাবাভাণ্ডারী (ক:),গাউছে জামান সৈয়দ আবুল বশর মাইজভাণ্ডারী (ক:) ও গাউসুল ওয়ারা সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারীর (ক:) রওজাসহ দরবার শরীফের  আওলাদে পাকগণের  রওজা শরীফ জিয়ারত করেন। এই সময় মন্ত্রী মহান মুক্তিযুদ্ধে শাইখুল ইসলাম শাহসুফি সৈয়দ মইনুদ্দীন আহমদ আল-হাসানী  মাইজভাণ্ডারীসহ  মাইজভাণ্ডার দরবার শরীফের সকল আওলাদে পাকের  অবদানের কথা স্মরণ করে বলেন, আউলিয়াকেরামদের  নেক নজর ও সমর্থন মজলুম মুক্তিযোদ্ধাদের প্রতি ছিল বিধায় অতি অল্প সময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে জেনেছি মুক্তিযুদ্ধের নয় মাস মাইজভাণ্ডার দরবার শরীফে বাংলাদেশের লাল সবুজের পতাকা উড্ডায়ন ছিল। তিনি বলেন মুক্তিযুদ্ধে গৌরব উজ্জ্বল ভূমিকার জন্য আমি এই দরবারের আওলাদ  পাকদের কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি। পরে তিনি  মাইজভাণ্ডার শাহী জামে মসজিদে পবিত্র জুমার নামাজ আদায় করেন। জুমার নামাজ শেষে তিনি মাইজভাণ্ডার রহমানিয়া মইনীয়া আলিম মাদ্রাসার সামনে একটি ফলজ ও  একটি ঔষুধি গাছের চারা রোপন করেন।
তিনি হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারীর (ক:) রওজা শরীফে পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।
বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান শাহজাদা সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী মহান মুক্তিযুদ্ধে গৌরব উজ্জ্বল ভূমিকা ও বীর  মুক্তিযোদ্ধাদের কল্যাণে  বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ স্বেচ্ছাসেবী সংগঠন আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার পক্ষ থেকে মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপিকে  বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। মন্ত্রী মহোদয়ের সফর সঙ্গী ছিলেন,চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ তানভীর নাসির, ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক চৌধুরী, ফটিকছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জাফর,
পিএইচপি ফ্যামিলির পরিচালক জনাব আমির হোসেন সোহেল, বাংলাদেশ সুপ্রিম পার্টি বিএসপি স্থায়ী পরিষদ সদস্য তৌহিদুল  কাদের চৌধুরী,  মাওলান অলিউল্লাহ আশেকী, ডক্টর আমিনুল সাহেদ,অধ্যাপক সাইফুল  ইসলাম, হযরত মাওলানা নুরুজ্জামান চিশতী,সৈয়দ ফারহান রেজবী।এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম পার্টির(বিএসপি) ভাইস চেয়ারম্যান  ও চট্টগ্রাম জেলা সভাপতি কাজী মোহাম্মদ শাহাবুদ্দিন, স্থায়ী পরিষদ সদস্য ও দপ্তর সম্পাদক মোঃ ইব্রাহিম মিয়া, চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন ভূঁইয়া,মাইজভাণ্ডার রহমানিয়া মইনীয়া  মাদ্রাসার অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা মাওলানা গোলাম মোহাম্মদ খান সিরাজ, আমতল সিদ্দিকীয়া  মুঈনীয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ বাকের আনসারী প্রমুখ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com