1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন

মুক্তিযুদ্ধের সংগঠক কুন্ডেশ্বরী ঔষধালয় লিঃ এর ব্যবস্থাপক মুক্তিযোদ্ধা প্রফুল্ল রঞ্জন সিংহ আর নেই

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
  • ৮০২ Time View

প্রদীপ শীল, রাউজানঃ

মহান মুক্তিযুদ্ধের সংগঠক, দানবীর শহীদ অধ্যক্ষ নূতন চন্দ্র সিংহের কনিষ্ঠ পুত্র, শ্রী কুন্ডেশ্বরী ঔষধালয় লিঃ এর মহা ব্যবস্থাপক-বীর মুক্তিযোদ্ধা শ্রী লায়ন প্রফুল্ল রঞ্জন সিংহ পরলোক গমন করেছেন।

(ঔঁ দিব্যান্ লোকান্ স্বঃ গচ্ছুতঃ)। ৩ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় নগরীর এম্পেরিয়াল হাসপাতালে তিনি শেষ নিঃশেষ ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। জানা যায়, প্রফুল্ল রঞ্জন সিংহ দীর্ঘ দিন ধরে ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে দেশ বিদেশে চিকিৎসা করছিলেন। করোনাকালীন তিনি দেশে বিশেষজ্ঞ ক্যান্সার চিকিৎসকের তত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। গত কিছুদিন আগে তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন বলে জানান নিকট আআত্মীয় স্বজনেরা। সমাজহিতৈষী সাবেক দানশীল ব্যাক্তিত্ব উপমহাদেশের স্বনামধন্য খ্যাতিমান আয়ুবেদীক গবেষক ও আয়ুবেদীক কলেজের প্রতিষ্ঠাততা শহীদ পুত্র মুক্তিযোদ্ধা লায়ন্স প্রফুল্ল রঞ্জন সিংহের মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে পুরো চট্টগ্রাম জুড়ে শোকের ছায়া নেমে আসে।

উল্লেখ্য, ১৯৭১ সালে ৩রা এপ্রিল প্রয়াত প্রফুল্ল সিংহ সিংহের পিতা নূতন চন্দ্র সিংহ রাউজানের পূর্ব গহিরায় স্থানীয় রাজাকার আলবদরের সহযোগীতায় পাকিস্তানি সন্যদের গুলিতে শহীদ হয়। তখন থেকে পিতার আদর্শ বুকে ধারণ করে প্রফুল্ল রঞ্জন সিংহ মানব ও মানবতার কাজে নিজেকে সম্পৃক্ত করেন। মৃত্যু আগ পর্যন্ত তিনি দেশ মাতৃকার জন্য কাজ করে গেছেন। স্বাধীনতা পরবর্তী তিনি আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হয়ে বঙ্গবন্ধুর আদর্শে দেশ গড়ার সংগ্রামে নিজেকে আত্মনিয়োগ করেন। বঙ্গবন্ধু প্রফুল্ল রঞ্জন সিংহকে খুবই ভাল বাসতেন। বঙ্গবন্ধু ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বিপদগামী সেনা সদস্যদের হাতে ধারমন্ডি ৩২ নম্বর বাড়িতে মৃত্যু বরণ করলে রাজনৈতিক নেতাকর্মীদের সাথে তীব্র প্রতিবাদ জানান। সাবেক মন্ত্রী জোহোর আহম্মদ, এমএ হান্নান,তৎকালীন গন পরিষদের সদস্য আবদুল্লাহ আল হারুন ও প্রয়াত সাংসদ সদস্য সংবিধান প্রনেতা অধ্যাপক মোহাম্মদ খালেদ, আতাউর রহমান খান কাইসার, এম এ মন্নান, মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে দুর্বার আন্দোলন গড়ে তোলেন চট্টগ্রামে।

একসময় রাউজান আওয়ামীলীগকে সুসংগঠিত করতে অভিবাবকের ভূমিকাও পালন করেন। চট্টগ্রামের সর্বমহলের পরম শ্রদ্ধেয় প্রফুল্ল রঞ্জন সিংহের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী, চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা সংসদ, রাউজান মুক্তিযোদ্ধা সংসদ, রাউজান উপজেলা আওয়ামীলীগ, রাউজান উপজেলা পূজা উদযাপন পরিষদ, বিবেকানন্দ সংসদ, রাউজান জগন্নাথ সেবাশ্রম, রাউজান উপজেলা যুবলীগ, ছাত্রলীগ। জগন্নাথ আমি গভীর শোকাহত।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com