1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

মুহাম্মদ ইদ্রিস কোম্পানির উদ্যোগে ও ব্যবসায়ীদের সার্বিক সহযোগীতায় রাস্তার কাজ সম্পন্ন

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
  • ১৭৭ Time View

বান্দরবানের লামা উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ও সরই ইউনিয়ন আ.লীগের সিনিয়র সহ সভাপতি মুহাম্মদ ইদ্রিস কোম্পানির নিজ উদ্যোগে ও স্থানীয় ব্যবসায়ীদের সার্বিক সহযোগীতায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়ন ও লামা উপজেলার ৫নং সরই ইউনিয়নের হাছনা পাড়া এলাকার সরই খালের (বিকল্প ব্রিজের রাস্তা) এর দু’পাশে রাম্তা সংস্কার কাজ সম্পন্ন হয়েছে।

১২ আগস্ট”২০২০ইং বুধবার সকালে এ জনগুরুত্বপূর্ণ রাস্তাটির সংস্কার কাজের উদ্বোধন করেন আ.লীগনেতা মুহাম্মদ ইদ্রিস কোম্পানি। তিনি নিজেই উপস্থিত থেকে রাস্তার কাজটি সম্পন্ন করেন। জানা যায়, চট্টগ্রামের লোহাগাড়া ও বান্দরবানের লামা উপজেলার মাঝামাঝি সরই হাছনা পাড়া এলাকার সরই খালের বিকল্প ব্রিজের দু’পাশের রাস্তাটি দীর্ঘদিন থেকে জনবহুল গুরুত্বপূর্ণ রাস্তাটির মাঝে মাঝে বড় ধরনের গর্ত দেখা দিয়েছে ও সাইডের নিচে কোনও মাটি ছিলো না। কয়েক বছর ধরে বৃষ্টি ও বর্ষার পানিতে জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটির মাটি ধসে পড়েছে খালে। এমনকি সাইডের নিচেও কোন মাটি নেই। অথচ জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটির চলতি বছরেও সংস্কার করা না হলে বৃষ্টিতে আরও ক্ষতিগ্রস্থ হয়ে চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়বে।

এ বিষয়ে স্থানীয় দুই ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট সহ বিভিন্ন দপ্তরে যোগাযোগ করেও রাস্তা সংস্কারের জন্য কোনও বরাদ্দ বা কাজ পায়নি। তাই তাদের নিজ উদ্যোগে ও নিজ অর্থায়নে এই রাস্তাটি সংস্কার করা হয়।

স্থানীয় কয়েক জনের সাথে কথা বলে জানা যায়, দীর্ঘদিন থেকে রাস্তাটি সংস্কারের জন্য ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করার পরেও কোন কাজ হয়নি। ঠিক সেই সময়ে আ.লীগনেতা মুহাম্মদ ইদ্রিস কোম্পানি উদ্যোগে ও ব্যবসায়ীদের সার্বিক সহযোগীতায় নিজস্ব রাস্তাটি সংস্কারের কাজ শেষ হয়। এই মহৎ কাজের জন্য এগিয়ে আসায় আমরা এলাকাবাসীর পক্ষথেকে তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। এসময় আ.লীগনেতা ও ব্যবসায়ীরা বলেন, দুই উপজেলার মাঝখানের সরই খালের বিকল্প ব্রিজের দু’পাশ সাধারন জনগনের চলাচলের রাস্তাটি অনুপযোগী হওয়ায় রাস্তাটি সংস্কার ও মাটি ভরাটের জন্য সংশ্লিষ্ট উপজেলা প্রকৌশলী এবং দুই ইউপি চেয়ারম্যানদের সাথে এলাকাবাসী যোগাযোগ করা হলেও কোন সাড়া মিলে নি।

তাই জনস্বার্থে আমাদের নিজস্ব অর্থায়নে রাস্তার কাজটি সম্পন্ন করেছি। ফলে এই রাস্তা দিয়ে দুই উপজেলার সাধারন মানুষের চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানান তারা।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com