1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন

রাউজানের শীর্ষ সস্ত্রাসী আজিজ উদ্দিন ইমু র‌্যাবের হাতে আটক

Reporter Name
  • Update Time : বুধবার, ১২ জানুয়ারি, ২০২২
  • ১৫৩ Time View

প্রদীপশীল রাউজান

রাউজানের আজিজ বাহিনীর প্রধান আজিজ উদ্দীন ইমু (৪৪) র‌্যাবের হাতে আটক হয়েছে। ১১ জানুয়ারি বিকালে চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানাধীন একে খান এলাকায় থেকে তাকে আটক করে বলে র‌্যাব-৭ জানিয়েছেন। শীর্ষ সন্ত্রাসী আজিজ এর বিরুদ্ধে ৫টি হত্যাসহ ১৪টি মামলার এক নম্বন আসামী।

র‌্যাব-৭, চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, ২০১৫ সালে রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের রাউজান-রাঙ্গামাটি সড়কের চারাবটতল এলাকায় দিনে দুপুরে যুবলীগ নেতা শহিদুল আলম (৩৫) কে সিনেমা স্টাইলে মাইক্রোবাস থেকে নেমে গুলি করে নৃশংসভাবে হত্যা করে আজিজ বাহিনী। এ ঘটনায় ২৫ ফেব্রুয়ারি ২০১৫ রাউজান থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। চাঞ্চল্যেকর এ হত্যাকান্ডের ঘটনায় এক নম্বর আসামী করা হয় র্শীষ সন্ত্রাসী আজিজ উদ্দিনকে। তখন সেই বিদেশে পালিয়ে যায়। বিদেশ অবস্থান কালে আজিজ তার বাহিনীকে পরিচালনা করত। পরবর্তীতে র‌্যাব-৭ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করতে ব্যাপক গোয়েন্দা নজরদারী ও তথ্য প্রযুুক্তি ব্যবহার অব্যাহত রাখে। নজরদারীর এক পর্যায়ে র‌্যাব-৭ জানতে পারে উক্ত মামলার পলাতক মাস্টার মাইন্ড আসামী অবস্থান করছে নগরী আকবর শাহ্ এলাকায়। এ তথ্যের ভিত্তিক্তে র‌্যাব-৭ এর একটি চৌকস দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সেই পালিয়ে যাওয়ার চেষ্টা কালে র‌্যাব সদস্যরা তাকে আটক করে।

গ্রেফতারকৃত আজিজ উদ্দিন ইমু রাউজান উপজেলান রাউজান ইউরিয়নের হরিশখান পাড়া এলাকার মৃত বজল আহাম্মদের পুত্র। তার বিরুদ্ধে রাউজান থানায় ৫টি হত্যা মামলা ছাড়াও চুরি, ডাকাতি, অপহরণ, চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রমসহ মোট ১৪টি মামলা রয়েছে। র‌্যাব জানান, গতকাল ১২ জানুয়ারী আজিজ উদ্দিন ইমুর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে রাউজান থানায় হস্তান্তর করেছেন। এ ব্যাপারে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল হারুন জানান, র‌্যাব আটক আসামীকে হস্তান্তর করেছে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com