1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৫১ অপরাহ্ন

রাউজানের হলদিয়ায় মানবিক কর্মকান্ডে একজন প্রবাসী মুছা !

Reporter Name
  • Update Time : রবিবার, ১৩ জুন, ২০২১
  • ১৩১ Time View

প্রদীপ শীল, রাউজানঃ

রাউজানে মানবিক কর্মকান্ডে অবদান রাখছেন মধ্যপ্রাচ্য প্রবাসী মোহাম্মদ মুছা। তিনি রাউজান উপজেলার হলদিয়া ইউনিয়নের আরব ফকির বাড়ীর মৃত শফিকুল ইসলাম সওদাগরের পুত্র। জানা যায়, মোঃ মুছা গত ২০০৪ সালে জীবিকার তাগিদে দুবাইতে পাড়ী জমায় । দুবাইতে ব্যবসায়ীক সফলতা অর্জন করে এলাকায় সমাজ সেবা চালিয়ে যাচ্ছেন গত কয়েক বছর ধরে। তার আয়ের টাকা দিয়ে হলদিয়া সাজেদা কবির চৌধুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে একটি শহীদ মিনার নির্মাণ করে দেয় । এছাড়া প্রবাসী মুছা হলদিয়া এলাকায় ৫টি দরিদ্র পরিবারকে ঘর নির্মান করে দেয় ।

তিনি হলদিয়া ভিলেজ রোডের মুখে হজরত আবদুল গফুর মাস্টার নামে একটি তোরন ও তার বাড়ীর প্রবেশ মুখে পিতা শফির নামে একটি তোরন নির্মান করে দেয় । তিনি হলদিয়া রুস্তম শাহ আর্দশ নুরানী মাদ্রাসার অসমাপ্ত কাজ করে দিচ্ছেন বর্তমানে। সেখানে প্রায় পাঁচ লাখ টাকা ব্যয় হবে। আলোকিত প্রবাসী মুছা বলেন, প্রবাস জীবনে ব্যবসা করে যে টাকা আয় করেছি আয়ের টাকা থেকে সমাজের অবহেলিত মানুষকে সহায়তা দিয়ে আসছি । এলাকার উন্নয়ন কর্মকান্ডে রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরীর পরামর্শে সম্পৃক্ত হওয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। অপর দিকে জন গুরুত্ববহ হলদিয়া ভিলেজ রোডের নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করতে রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী দায়িত্ব দিয়েছেন প্রবাসী মোহাম্মদ মুছাকে।

তিনি অল্প সময়ে জন দুর্ভোগ লাঘব করতে সড়কটি নির্মাণ করতে সক্ষম হয়েছেন। আগামী ১৫ দিনের মধ্যে সড়কটি চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলে জানা গেছে। রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর বরাদ্দকৃত প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে প্রায় ৫.৬ কিলোমিটার সড়কটি নির্মাণ করছেন ঠিকাদারী প্রতিষ্ঠান জে. জে. বিল্ডার্স । প্রতিষ্ঠানটির হয়ে এই প্রবাসী সড়কটির নির্মাণ কাজ শুরু করেছিলেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com