1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০১:৪৯ পূর্বাহ্ন

রাউজানে অগ্নিকাণ্ডে ছয় বসতঘর ভস্মীভূত; ক্ষতিগ্রস্তরা পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার পাকা বাড়ি

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
  • ১৩ Time View

প্রদীপ শীল, রাউজানঃ
রাউজানে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ছয় বসত ভস্মীভূত হয়েছে। বৃহস্পতিবার রাত দেড় টার দিকে উপজেলার পাহাড়তলী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের বদুপাড়া গ্রামের মাওলানা অধ্যক্ষ আবু তাহের আল কাদেরীর বাড়িতে এই মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। আগুনে ক্ষতিগ্রস্তরা হলেন একই বাড়ির মৃত মোজাহেরুল হকের পুত্র বেলাল উদ্দিন (৬০), মো. ইউনুছ (৫৫), মৃত মো. সৈয়দের পুত্র মো. মনছুর(৫৫), মৃত বদিউর রহমানের পুত্র খোরশেদ আলম (৫২), মৃত মীর হোসেনের পুত্র লাল মিয়া(৬৫), মৃত খায়রুল হকের পুত্র মাহবুব আলম (৬৯) ও মৃত ফরিদুল আলমের পুত্র মো. জিসান (২২)। ক্ষতিগ্রস্তদের দাবী অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৩০ লক্ষ টাকা। তবে ক্ষতিগ্রস্তরা পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখহাসিনা বিশেষ উপহার একটি করে পাকা বসত ঘর। স্থানীয় প্রত্যক্ষদর্শীদের মতে, রাত দেড়টার দিকে জনৈক মো. বেলালের পরিত্যক্ত চতুরা ঘরে আগুন দেখা দিলে তা তাৎক্ষণিকভাবে চারিদিকে ছড়িয়ে পড়ে। আশে-পাশের লোকজন আগুন নিভাতে এগিয়ে এলেও আগুনের উত্তাপ এত বেশী ছিল যে কোন কিছু বের করা সম্ভব হয় নি। রাত দুইটার দিকে ফায়ার সার্ভিস এসে আধা ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।
তাৎক্ষণিকভাবে সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর পক্ষে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. রোকন উদ্দিন ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সহায়তা ও নগদ অর্থ প্রদান করেন। শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন। এবং ক্ষতিগ্রস্তদের প্রধানমন্ত্রীর বিশেষ উপহার স্বরূপ একটি করে বসতঘর তৈরি করে দেওয়ার আশ্বাস দেন।
পাহাড়তলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রোকন উদ্দিন বলেন, আমি সংবাদ পেয়ে ১:৪২ টায় ফায়ার সার্ভিসকে খবর দিয়ে ঘটনাস্থলে ছুটে যায়। দুইটার দিকে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলে পাশ্ববর্তী প্রায় চল্লিশ বসতঘর আগুনের ভয়াবহতা হতে রক্ষা পায়। আমি তাৎক্ষণিকভাবে কিছু সহায়তার ব্যবস্থা গ্রহণ করেছি। রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার লিটন হওলাদার বলেন, আমরা সংবাদ পেয়ে ২০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। আগুনে বাঁশের বেড়া, কাঠের তৈরি টিনের চালা ছয় বসতঘর ভস্মীভূত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, ক্ষতিগ্রস্তদের প্রধানমন্ত্রীর বিশেষ উপহার স্বরূপ একটি করে ঘর তৈরি করে দেওয়া হবে। এছাড়াও মাননীয় সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর পক্ষ হতে নানান ত্রাণ সহায়তা প্রদান করা হবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com