1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন

রাউজানে বিল্পবী মাস্টার দা সূর্যসেনের ভাস্কর্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক ভাস্কর্য পাহাড়ায় পুলিশ

Reporter Name
  • Update Time : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০
  • ১৩৯ Time View

প্রদীপ শীল, রাউজান:

চট্টগ্রামের রাউজানে ব্রিটিশ বিরোধী আন্দোলনের পুরোধা বিল্পবী মাস্টার দা সূর্যসেনের ভাস্কর্য পাহাড়া দিচ্ছে পুলিশ। দিন-রাত ২৪ ঘন্টা এক পুলিশ অফিসার ও দুই ফোর্সসহ ৩ পুলিশ সদস্য ভাস্কর্যটি পাহাড়া দিচ্ছেন।

অন্যদিকে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) মুক্তিযুদ্ধ বিষয়ক ভাস্কর্য পাহাড়ায় নিয়োজিত রয়েছেন পুলিশের একটি টহল টিম। গতকাল বুধবার সকালে সরেজমিনে দেখা যায়, বিপ্লবী মাস্টার দা সূর্যসেন স্মৃতি ভবনের সামনে ভাস্কর্য পাহাড়া দিচ্ছেন রাউজান থানার সহকারী-উপপরিদর্শক সোলাইমান ভূইয়া, কনস্টেবল অতুল চাকমা। ভাস্কর্য থেকে অদূরে আরেক পুলিশও নিয়োজিত রয়েছেন ভাস্কর্য পাহাড়ায়। ভাস্কর্য পাহাড়ায় নিয়োজিত রাউজান থানার সহকারী-উপপরিদর্শক সোলাইমান ভূইয়া বলেন,

গত ১৭ ডিসেম্বর থেকে ২৪ঘন্টা দুই শিফটে ৩জন করে পুলিশ সদস্যরা ভাস্কর্য পাহাড়া দিচ্ছেন। সংশ্লিষ্ট সূত্র মতে, মুজিববর্ষ উপলক্ষে রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর উদ্যোগে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০টি ম্যুরালসহ ১০৪টি ম্যুরাল রয়েছে। এছাড়া রাউজান পৌরসভার মুন্সিরঘাটায় মাস্টার দা সূর্যসেনের ভাস্কর্য এবং চুয়েটে মুক্তিযুদ্ধ বিষয়ক ভাস্কর্য রয়েছে।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল হারুন বলেন, নতুন স্থাপিত ১০০টিসহ বঙ্গবন্ধুর ১০৪টি ম্যুরাল, মাস্টার দা সূর্যসেন ও মুক্তিযুদ্ধ বিষয়ক ভাস্কর্য রক্ষায় পুলিশ মাঠে রয়েছে। যদিওবা রাউজানে এই ধরনের অপ্রীতিকর ঘটনার আশাঙ্ক নেই, তারপরও আমার বাড়তি নিরাপত্তা জোরদার করেছি। গত ১৭ ডিসেম্বর থেকে মাস্টার দা সূর্যসেনের ভাস্কর্য পাহাড়া দিচ্ছে পুলিশ। পাশাপাশি ম্যুরাল ও মুক্তিযুদ্ধ বিষয়ক ভাস্কর্য পাহাড়া নিয়োজিত রয়েছে টহল পুলিশ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com