1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

রাউজানে বেগম রোকেয়া দিবসের জয়িতাদের সংবর্ধনা

Reporter Name
  • Update Time : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ১৪৮ Time View

প্রদীপ শীল, রাউজান

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসের ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

৯ডিসেম্বর বুধবার উপজেলা সম্মেলন কক্ষে এই সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মহিলা বিষয়ক অধিদপ্তর ও নারী ও শিশু বিষয়ক মন্ত্রনালয় আয়োজিত ও উপজেলা প্রশাসনের সহযোগীতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ।

ত্রাণ ও প্রকল্প কর্মকর্তা নিয়াজ মোর্শেদের আলোচনা সভায় বক্তব্য রাখেন রাউজান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি, আবদুল্লাহ আল ভূঁইয়া, রাউজান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিম নেওয়াজ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. জেবুর নেছা, মহিলা বিষয়ক কর্মকর্তা আকলিমা সুলতানা, উপজেলা জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আবদুল মতিন, রাউজান প্রেস ক্লাবের সভাপতি শফিউল আলম, রাউজান দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি হাফেজ মোহাম্মদ আবু জাফর, সাধারণ সম্পাদক অধ্যাপক সৈয়দ আহম্মদ, শিক্ষিকা মৌসুমী বড়ুয়া, মাহাবুবা আলমাস, নাছিমা আক্তার, অর্পনা চৌধুরী, প্রমূখ।

রাউজানে পুরুষ শাসিত সমাজে সংগ্রামী জীবনে প্রতিষ্ঠিত হওয়া তিন নারীকে জয়িতা ঘোষনা করা হয়। তারা হলেন ডলি আক্তার, ফিরোজা আক্তার, পৌর কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস ডলি। এই তিন জয়িতা তাদের দীর্ঘ সংগ্রামী জীবনের চিত্র তুলে ধরে অভিমত ব্যক্ত করেন। অনুষ্ঠানে টেলি কনফারেন্সে বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।

অনুষ্ঠানের সভাপতি জোনায়েদ কবির সসোহাগ বলেন, তৎকালীন বাঙ্গালী মুসলিম সমাজে বেগম রোকেয়া মতো নারী লেখা পড়া করা কঠিন ছিল। তার ভাই ও বোনের সহযোগীতায় লেখা করেছিলেন। পরবর্তী তিনি তার স্বামী সাওখাত হোসেনের সহযোগীতা নারী জাগরণে কাজ করেন। এখন রোকেয়া শুধু জাগরণ নয়। এটি একটি আন্দোলন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com