1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন

রাউজান পৌরসভা এলাকায় সরকারী নির্দেশনা অমান্য করে কৃষি জমি ভরাটের চেষ্টা: খবর পেয়ে বন্ধ করলেন মেয়র

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ১৯৩ Time View

প্রদীপ শীল, রাউজানঃ

রাউজানে বিভিন্ন এলাকায় কৃষি জমি ভরাট করে আবাসিক ও বাণ্যিজিক ভবন নির্মান করা হয়েছে। জমি ভরাটের কারণে দিন দিন কমে যাচ্ছে কৃষি জমির পরিমাণ। রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিকে বার বার নিদের্শনা দিয়েছেন কেউ কৃষি জমি ভরাট করলে কঠোর ব্যবস্থা নেওয়ার। কিন্তু সাংসদের নির্দেশনা অমান্য করে কিছু অসাধু ব্যাক্তিকে অর্থের মাধ্যমে ম্যানেজ করে কৃষি জমি ভরাটের কাজ চালিয়ে যাচ্ছে।

২৫ নভেম্বর সরোজমিন পরিদর্শকালে দেখা যায়, চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের রাউজান পৌরসভার ৫নং ওয়ার্ডস্থ সুলতানপুর প্রসন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে কৃষি জমি ভরাট করে নির্মাণ করা হচ্ছে বহুতল ভবণ। নির্মাণাধীন ভবনের পাশে থাকা একটি জমি ভরাট করছেন সমীর চৌধুরী নামে স্থানীয় এক ব্যক্তি। স্থানীয়রা জানান, রাতের আধাঁরে জমিটি পাহাড় কাটা মাটি দিয়ে ভরাট করা হয়।

ভরাটের দৃশ্য প্রশাসন ও স্থানীয়দের দৃষ্টিগোচর না হওয়ার জন্য সড়ক পাশে দেওয়া হয়েছে পলিথিনের ভেড়া। সরকারী নিদের্শনা ও স্থানীয় সাংসদের নিদের্শনা অমান্য করে কি ভাবে ভরাট কাজ শুরু করেছে জানতে চাইলে সমীর চৌধুরী জানান, নির্বাচনে দলীয় লোকজন আমাদের বাড়িতে বসে সব কাজ সম্পন্ন করেন। তাই কিছু দোকান ঘর করার জন্য জমির কিছু অংশ ভরাট শুরু করেছি।। আপনারা ছবি তোলার কারণে স্থানীয় কাউন্সিলর ভরাট কাজ বন্ধ রাখতে বলেছেন। এ প্রসঙ্গে পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, কৃষি জমিতে কাউকে মাটি ভরাট করতে দেওয়া হবেনা। কেউ ভরাট করলে তাহা বন্ধ করে দেওয়া হবে। রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বলেন, কৃষি জমিতে মাটি ভরাট করতে পারবেনা। কেউ মাটি ভরাট করে পাকা ভবন নির্মান করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। এ প্রসঙ্গে স্থানীয় পৌর কাউন্সিলর জানে আলম জনি জানান, মেয়র আমাকে ফোন করে বিষয়টি জানালে মাটি ভরাটের কাজ বন্ধ করে দিচ্ছে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com