1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

রাত পৌহালে নির্বাচন, কে হচ্ছেন চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান ? প্রার্থীতা ফিরে পেলেন আবু আহমদ, দ্বিমুখী লড়াইয়ের সম্ভাবনা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৮ মে, ২০২৪
  • ১৩৭ Time View


এসএম রাশেদ


রাত পৌহালে ২৯ মে ৩য় ধাপে অনুষ্ঠিত হবে চন্দনাইশ উপজেলা নির্বাচন। ইতিমধ্যে ভোট গ্রহণের জন্য নির্বাচন কমিশন সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করেছেন। চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটে মাঠে লড়বেন ৩ চেয়ারম্যান প্রার্থী ও ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থী। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দিতায় জয়ের পথে রয়েছেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আক্তার।

উপজেলা নির্বাচনে ২টি পৌরসভা, ৮টি ইউনিয়নের অলিগলিতে প্রার্থীরা প্রতিক বরাদ্দের পর থেকে চষে বেড়িয়েছেন। গিয়েছেন ভোট প্রার্থনা করতে ভোটারদের দুয়ারে দুয়ারে। করেছেন গণসংযোগ ও উঠান বৈঠক। দিয়েছেন উন্নয়ন মূলক নানা প্রতিশ্রুতি। ভোটারও প্রার্থীদের জানিয়েছেন তাদের নানা সমস্যার কথা।

ফলে প্রচারণার দিনগুলোতে ছিল উৎসব মূখর। এদিকে নির্বাচনের ৫দিন আগে এক চেয়াম্যান প্রার্থী আরিফুল ইসলাম খোকন নির্বাচন থেকে সরে দাঁড়ালেও বাকী ৩ চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনের মাঠে রয়েছেন। যদিও নির্বাচনের শুরু থেকে প্রচার-প্রচারণায় মাঠে ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু আহমদ (ঘোড়া) ও ব্যবসায়ী জসীম উদ্দীন আহমেদ । অপর প্রার্থী আহমদ হোসেন ফকির (আনারস) প্রতিকে নির্বাচন করলেও প্রচার-প্রচারণায় তাকে তেমন মাঠে দেখা যায়নি। এদিকে নির্বাচনের প্রতিক বরাদ্দের পর থেকে আবু আহমদ (ঘোড়া) ও জসীম উদ্দীন আহমেদের মধ্যে চলে টালমাটাল।

গত ২৬ মে নির্বাচন কমিশনের দেওয়া আচরণবিধি লঙ্ঘনের দায়ে চন্দনাইশ উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী আবু আহম্মেদ চৌধুরী প্রার্থিতা বাতিল করেছিল নির্বাচন কমিশন। পরবর্তীতে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেছেন মহামান্য হাইকোর্ট। আবু আহমদ চৌধুরীর করা রিটের পরিপ্রেক্ষিতে গতকাল ২৭ মে বিকালে মহামান্য হাইকোর্টের বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। হাইকোর্টের এই আদেশে আবু আহমদ চৌধুরীর নির্বাচনে অংশ নিতে বাধাঁ নেই বলে জানিয়েছেন তাঁর আইনজীবী ব্যারিস্টার মুনতাসির। এদিকে আবু আহমদ চৌধুরী প্রার্থীতা ফিরে পাওয়ায় আনন্দ উল্লাস করেন তার সমর্থকরা।

অন্যদিকে গত ২৬ মে ২টি ব্যাংকের ১’শ ১৮ কোটি টাকা ঋণখেলাপির দায়ে চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন কে গ্রেফতারের নির্দেশ দিয়েছিলেন চট্টগ্রামের একটি আদালত। এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব জসীম উদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, উচ্চ আদালতে সরাপন্ন হয়ে ৬০ কোটি টাকা ঋনের ২৮ কোটি টাকা ব্যাংকে পরিশোধ করেছেন। বাকী ৩২ কোটি টাকা থেকে হাই কোর্টে ১৫ কোটি টাকার পে অর্ডার জমা করার কারণে আদালতের সকল মামলা আগামী ৬ মাসের জন্য স্থগিত আদেশ প্রদান করেছেন বলে তিনি জানান। অন্যদিকে চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান মাওলানা মো. সোলাইমান ফারুকী (বৈদ্যুতিক বাল্ব), অধ্যাপক মো. একরামুল হোসেন (তালা) ও রূপম দেব (উড়োজাহাজ) সাধ্যমতো নির্বাচনী প্রচারণা চালিয়ে গেছেন।

সবমিলে নির্বাচন প্রচারণার শেষ দিনে ঘুর্ণিঝড় রিমালকে উপেক্ষা করে প্রার্থী ও সমর্থকরা উৎসব মূখর প্রচারণায় ব্যস্ত সময় পার করতে দেখা গেছে। তবে চেয়ারম্যান প্রার্থী আবু আহমদ ও জসীম উদ্দীন আহমদের সমর্থকদের গাছবাড়ীয়া এলাকায় মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়াসহ অফিস ভাংচুরের খবর পাওয়া গেলেও সঠিক তথ্য না পাওয়ায় বিস্তারিত উল্লেখ করা সম্ভব হয়নি। উপজেলা নির্বাচনে ৬৮টি ভোট কেন্দ্রের ৪৪১টি ভোট কক্ষে ব্যালট পেপারের মাধ্যমে ১ লক্ষ ১ হাজার ৫ শত ৫১ জন পুরুষ ও ৯০ হাজার ৫৬ জন মহিলাসহ মোট ১ লক্ষ ৯১ হাজার ৬ শত ৬জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে চেয়ারম্যান, ও ভাইস-চেয়ারম্যান নির্বাচিত করবেন। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান ও দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী খালেদা আক্তার চৌধুরী একক প্রার্থী হওয়ায় ওই পদে ভোটগ্রহণ হবে না।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com