1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন

লামার সরই ইউপি’র পাঁচ গ্রামের মানুষ এখনো বিদ্যুৎ সেবা থেকে বঞ্চিত

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ১৫০ Time View

(বিশেষ প্রতিনিধি)

বর্তমান আওয়ামীলীগ সরকার মানবিক, জনবান্ধব ও উন্নয়নমুখী সরকার। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশ এবং দেশের মানুষের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। কিন্তু দুঃখের বিষয় স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে গেলেও বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নের হাছনা পাড়াসহ পাঁচ গ্রামের মানুষ এখানো বিদ্যুৎ সেবা থেকে বঞ্চিত। ঐ গ্রাম গুলোতে বিদ্যুৎ সেবা না থাকায় ব্যাহত হচ্ছে ছেলে-মেয়েদের পড়া-লেখা সহ নানান সমস্যায়। এমনকি মোবাইলের চার্জ এবং ডিজিটাল সেবা পেতে প্রায় ২/৩ কি.মি পথ পাড়ি দিয়ে যাতায়াত করতে হয়।

ওই গ্রাম গুলোর পাশ দিয়ে কয়েকটি বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেওয়া হলেও কেন তাদের এলাকা গুলোতে বিদ্যুৎ সংযোগ দেওয়া হচ্ছে না এমন প্রশ্নে ঘুরপাক খাচ্ছে গ্রামবাসীর কাছে। তাই দ্রুত বিদ্যুৎ সংযোগ স্থাপনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পার্বত্য মন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়ের কাছে জোর দাবী জানান গ্রামবাসী। সরেজমিনে গিয়ে দেখা যায়, লামা উপজেলার সরই ইউনিয়নের হাছনা পাড়া, ফাতেমার দর্গা, পুলাং পাড়া, ধুইল্যা পাড়া, পাঁচ কাইল্যাখোলা সহ আরও বিভিন্ন এলাকায় এখানো বিদ্যুতের আলো পৌছায়নি। গ্রামগুলোর পাশে রয়েছে প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা, হেফজখানা ও এতিমখানা। এছাড়াও অনেক মসজিদ ও মকতবখানাও রয়েছে। বিদ্যুৎ না থাকায় নামাজ ও কোরআন তেলওয়াত করতেও সমস্যা হচ্ছে। এই ডিজিটাল যুগে স্কুল ও মাদ্রাসা গুলোতেও ব্যাহত হচ্ছে আধুনিক শিক্ষা কার্যক্রম।

আর এসব এলাকা গুলোতে প্রায় ৬/৮ হাজার মানুষের বসবাস। তারা বিদ্যুৎ ছাড়া কোন রকম দুঃখ কষ্টে দিন কাটাচ্ছে। এলাকাবাসীরা জানান, আমরা গ্রামের সহজ-সরল মানুষ। আমরা সাধারণত কৃষি কাজ করে কোন রকম দুমুঠো ভাত খেয়ে বেচে আছি। আমরা দীর্ঘদিন হতে বিদ্যুৎ থেকে বঞ্চিত। বিদ্যুৎ যদি পেতে হলে অনেক টাকার প্রয়োজন হবে বলে জানান বিদ্যুৎ অফিসের লোকেরা। আমরা তাদের চাহিদা অনুযায়ী টাকা দিতে না পারায় আমরা এখনো বিদ্যুৎ থেকে বঞ্চিত। কিছু প্রভাবশালীরা মোটা অংকের টাকার বিনিময়ে পার্শ্বেবর্তী কয়েকটি বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। বর্তমান বাংলাদেশ সরকার দেশের প্রতিটি ঘরে ঘরে শতভাগ বিদ্যুৎ পৌছে দেয়ার লক্ষে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। কিন্তু দুঃখের বিষয় ডিজিটাল বাংলাদেশে ইউনিয়নের গ্রামগুলোতে এখানো বিদ্যুতের আলো পৌছায়নি। বিদ্যুৎ না থাকায় ছেলে-মেয়েদের পড়াশোনা সহ সবকিছুর সমস্যা পোহাতে হচ্ছে প্রতিনিয়ত। তাই দ্রুত বিদ্যুৎ সংযোগ নিশ্চিত করতে সরকারের প্রতি জোর দাবী জানান গ্রামবাসীরা।

স্থায়ী বাসিন্দা মোঃ মানিক সিকদার সহ কয়েকজন ভুক্তভোগীরা জানান, গত ২০১৮ সালে বিদ্যুৎ সংযোগের জন্য এলাকাবাসীর পক্ষে এক ইউপি সদস্য’র মাধ্যমে কর্তৃপক্ষ বরাবর আবেদন করা হয়েছে। কিন্তু দুঃখের বিষয় এখনো এই গ্রামবাসীর কপালে জুটেনি বিদ্যুৎ এর ছোঁয়া। অনেক কষ্ট করে ছেলে-মেয়েদের পড়া-লেখা করতে হচ্ছে। এমন কি পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেও অনেক কষ্ট হচ্ছে মুসল্লীদের। এছাড়াও বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে এলাকাবাসীর। এসব এলাকা গুলোতে দ্রুত বিদ্যুৎ সংযোগে অন্তর্ভুক্ত করতে উর্ধ্বতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার জনসাধারণ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com