1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন

লামা পৌর শাখা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন-সভাপতি মো. রফিক, সম্পাদক বাসু

Reporter Name
  • Update Time : রবিবার, ৯ জুলাই, ২০২৩
  • ১২৮ Time View

(বিশেষ প্রতিনিধি)

বাংলাদেশ আওয়ামীলীগ লামা পৌর শাখার ত্রি-বার্ষিক সম্মেলন”২০২৩ইং সম্পন্ন হয়েছে। শনিবার (৮ জুলাই) লামা উপজেলা টাউন হলে এ সম্মেলনের আয়োজন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলন শুভ সূচনা করা হয়।

সম্মেলনে পৌর আওয়ামী লীগের সভাপতি, সম্মেলনের প্রধান সমন্বয়ক কাউন্সিলর মো: রফিক’র সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়।

সম্মেলন উদ্বোধনী বক্তা হিসেবে উপস্থিত ছিলেন লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও গজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু বাথোয়াইচিং মার্মা। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম জহির।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা শেখ মাহবুবুর রহমান, সহ-সভাপতি ও আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, বান্দরবান পৌরসভার মেয়র সাবেক ছাত্র নেতা সামসুল আলম, লামা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা জামাল, বান্দরবান জেলা পরিষদের সদস্য ও লামা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা পারুল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিল্কি রানী দাশ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বিজয় কান্তি আইচ,
যুগ্ম-সাধারণ সম্পাদক ও আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানি, যুগ্ম-সাধারণ সম্পাদক ও রূপসী পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু চাছিং প্রু মার্মা, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিন্টু কুমার সেন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ও সরই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইদ্রিস কোম্পানি।

এছাড়াও লামা উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সম্মেলনে পার্বত্য মন্ত্রী বলেন, বর্তমান বাংলাদেশ আওয়ামীলীগ সরকার জনবান্ধব ও উন্নয়নমুখী সরকার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নকে বাস্তবায়ন করতে এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আবারো বিজয়ী করতে হবে।
তিনি যে সকল দেশ এবং জাতির কল্যাণে উন্নয়ন করে যাচ্ছে তা জনগন সরাসরি ভোগ করে যাচ্ছেন। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কা বিজয়ী করতে এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, আজ পাহাড়ের আনাচে কানাচে ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়ন করছে। এতে দুর্গম পাহাড়ে বসবাসরত হাজার হাজার মানুষের পরিবারে আমূল পরিবর্তন এসেছে।

প্রথম অধিবেশন শেষে কাউন্সিল মোহাম্মদ রফিক’কে সভাপতি ও বাসু পালিতকে সাধারণ সম্পাদক করে ৯ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় আগামী ১৫দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর প্রেরণ করার জন্য নির্দেশ দেওয়া হয়।

সম্মেলনের পূর্বে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৮টি উন্নয়ন কাজের শুভ উদ্বোধন এবং ২টি ভিত্তি স্থাপন করেন মন্ত্রী।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com