1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০৯ অপরাহ্ন

লোহাগাড়ায় অসহায় কৃষকের জায়গা দখল ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ১৮১ Time View

নিজস্ব প্রতিবেদক,লোহাগাড়া:

লোহাগাড়ার অাধুনগরে অসহায় কৃষক মোরশেদ অালম ও তাঁর পরিবারের জায়গা দখল ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে মোরশেদ অালম। ২৫ আগস্ট মঙ্গলবার সকাল ১১ টায় মোরশেদ অালমের বেদখল হওয়া জায়গা সংলগ্ন এলাকায় এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে অাধুনগর রশিদারঘোনা মিয়া পাড়ার জামাল অাহমদের পুত্র মোরশেদ অালম বলেন,অামি একজন অসহায় কৃষক। অন্যের জমি বর্গা চাষ করে পরিবার নিয়ে অতিকষ্টে জীবনযাপন করছি। অন্যদিকে অামার একই এলাকার মৃত অলি অাহমদের পুত্র শফিক আহমদ প্রকাশ দুবাই রফিক একজন আইন অমান্যকারী, জুলুমবাজ, দখলবাজ ও উশৃঙ্খল প্রকৃতির লোক হিসেবে এলাকায় পরিচিত । অামি আমার মৌরশী এবং মায়ের নানা আব্দুর রশিদ এর নামীয় আরএস খতিয়ান মূলে প্রাপ্ত দীর্ঘ বছরের ভোগ দখলীয় আর.এস খতিয়ান নং-৮/১৬৭/২৪০, আর.এস দাগ নং- ২৮/২৯/৩০/৩১/৩২/৩৩/৪১/৪২ দাগাদীর আন্দরে ১৬ শতক এবং আরএস দাগ নং ৩৮/৪০ দাগাদীতে ১২.৭৫ শতক এবং আরএস দাগ ৬৩৩ দাগে খরিদ সুত্রে প্রাপ্ত ৭৪ শতক জায়গায় বসতবাড়ি, ভিটা, পুকুর ও পুকুরের পাড়ে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছ রোপন করে এবং পুকুরের মধ্যে দেশীয় মাছের চাষ করে দীর্ঘদিন ধরে ভোগ দখলে স্থিত ছিলাম। শফিক আহমদ প্রকাশ দুবাই রফিক গং আমার উক্ত সম্পত্তি ও গাছের লোভে পড়িয়া বহিরাগত লোকজন নিয়া অন্যায়ভাবে জোরপূর্বক দখল করেন। এ ঘটনায় আমি দুবাই রফিক, তাঁর পুত্র রিয়াজ মাহমুদ জুলফু, রিয়াজ মাহমুদ জোনাইদ ও স্থানীয় মনির আহমদের পুত্র আমিনুল ইসলামের বিরুদ্ধে আধুনগর ইউনিয়ন পরিষদে লিখিত অভিযোগ দায়ের করি এবং মাননীয় লোহাগাড়া সহকারী জজ আদালত, সাতকানিয়া চৌকি চট্টগ্রামে স্বত্ত সাব্যস্ত দখল স্থিরতরের আবেদন করি।

যাহার মামলা নং ১২৮/২০১৮ ইং। আমি মামলা করার পর থেকে দুবাই রফিক গং স্থানীয় কারো কোন কথা বা ইউনিয়ন পরিষদের বিচার শালিস অমান্য করিয়া আমার উপর আরো ক্ষিপ্ত হয়ে পড়ে। এরই ধারাবাহিকতায় গত ১৫/০৬/২০২০ ইংরেজি তারিখে ভোর আনুমানিক ৪ ঘটিকার সময় অজ্ঞাতনামা ১০/১২ জন ভাড়াটে লোকজন নিয়ে পূর্ব পরিকল্পিতভাবে একত্রিত হয়ে দা, করাত, কোদোল, রাম দা ও হাত জাল সহ বিভিন্ন ধরণের ধারালো অস্ত্রে-সস্ত্রে সজ্জিত হইয়া আমার উক্ত সম্পত্তিতে অনাধিকার প্রবেশ করতঃ আমার জায়গা হতে দীর্ঘদিন আগে রোপনকৃত ১৮০/২০০ এর বেশী বিভিন্ন প্রজাতির বনজ ও ফলজ বড় বড় গাছ কাটিয়া নিয়ে যায় এবং আমার পুকুরে কীটনাশক জাতীয় বিষ ঢেলে পুকুরে থাকা মাছ গুলো দূর্বল করিয়া হাত জাল দিয়া আনুমানিক ৩০ মণ মাছ লুট করে নিয়া যায়। এক পর্যায়ে তারা আমার পুকুরের যাতায়াতের পথ সম্পূর্ণ বন্ধ করিয়া দেয়। এ সময় আমরা বাঁধা প্রদান করিলে দুবাই রফিক গং তার ভাড়াটিয়া লোক দিয়া আমার পরিবারের সদস্যদের মারধর করে প্রাণনাশের হুমকি দিয়ে তাড়িয়ে দেয়। দুবাই রফিক গং আমার দীর্ঘদিন আগের রোপনকৃত বড় বড় গাছ গুলো কর্তন করে লুটপাঠ ও পুকুরের মাছ মারিয়া আনুমানিক ৬ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি করিয়াছে। বর্তমানেও তাহাদের হুমকি ধমকি অব্যাহত আছে। তাহারা যেকোন মুর্হুতে আমার বসতভিটাসহ অন্যান্য সম্পত্তি দখল করিয়া নিতে পারে। উক্ত ব্যাপারে আমি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গদের অবগত করিয়া আপোষের চেষ্টা করিয়া ব্যর্থ হই।

লিখিত বক্তব্যে মোরশেদ অারো বলেন মৌরশী মূলে প্রাপ্ত ও ক্রয়কৃত সম্পত্তি রক্ষা করতে গিয়ে দুবাই রফিক গং কর্তৃক অামাকে একটি চাঁদাবাজি মামলা ও উপজেলার কলাউজানের একটি হত্যা মামলায় পরিকল্পিতভাবে আসামী করে দীর্ঘদিন ধরে হয়রানি করেছে। এতে আমি ও আমার পরিবার আর্থিকভাবে ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি। দুবাই রফিক গং আমার বসতভিটার অন্যান্য সম্পত্তিতে যাতে হস্তক্ষেপ করিতে না পারে এবং আমাদের দীর্ঘদিনের ভোগ দখলীয় পুকুরে যাওয়ার চলাচলের রাস্তাটি খুলে দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ পূর্বক দুবাই রফিক গং এর জবর দখলকৃত সম্পত্তি ফিরে পেতে মাননীয় প্রধানমন্ত্রী,স্থানীয় সাংসদ,পুলিশ প্রশাসন উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

সাংবাদিক সম্মেলনে মোরশেদ অালমের মা উম্মে কুলসুমা,স্ত্রী মালেকা বেগম মুন্নী,ছেলে হাফেজ মো: অাবু সাইয়িদ,মেয়ে তসলিমা অাক্তার ফারিয়া,উম্মেহানি,হাবিবা জান্নাত,তাঁর ছোটভাই নুরমোহাম্মদের স্ত্রী নাছরিন অাক্তার, অাবুবক্কর ছিদ্দিকের স্ত্রী উম্মেসালমা সুমি ও স্থানীয় মো: শোয়াইব,অাব্দুল মালেক,অাব্দুল অালম ও সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com