1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

লোহাগাড়ায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচির শুভ উদ্ভোধন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ১৯৪ Time View

বিশেষ প্রতিনিধি

এবারে বৃক্ষরোপণ কর্মসূচির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে “মুজিব বর্ষের আহ্বান, লাগাই গাছ বাড়াই বন”। এই স্লোগানকে সামনে রেখে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উদ্যোগে সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপণের কার্যক্রমের আওতায় লোহাগাড়া উপজেলা প্রশাসন ও চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের পদুয়া বন রেন্জ এর আয়োজনে বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচির শুভ উদ্ভোধন করা হয়েছে।

গত ১৬ জুলাই”২০২০ইং বৃহস্পতিবার বেলা ১১টার দিকে পদুয়া বন রেন্জ অফিসের সামনে আনুষ্টানিক ভাবে এ বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্ভোধন করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ তৌছিফ আহমেদ।

বৃক্ষরোপন ও চারা বিতরণ কালে উপস্থিত ছিলেন, লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ রাশেদুল ইসলাম, পদুয়া বন রেঞ্জ কর্মকর্তা মুহাম্মদ সরওয়ার জাহান, উপজেলা কৃষকলীগের সভাপতি আলী আহমদ, পদুয়া ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জহির উদ্দিন, চুনতি ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জয়নাল আবেদীন জনু কোম্পানি, কলাউজান ইউপি চেয়ারম্যান মুহাম্মদ ওয়াহেদ, ২নং আমিরাবাদ ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান এস.এম ইউনুস, ৭নং পুটিবিলা ইউপি সচিব বাবু সুকান্ত দাশ, সহ অন্যান্য ইউপি চেয়ারম্যানদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এসময় লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ তৌছিফ আহমেদ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সমৃদ্ধ ও সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ও বর্তমান বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা আরো একধাপ এগিয়ে যেতে চাই। এসব বৃক্ষরোপন ও চারা বিতরণ এর মাধ্যমে জাতির জনকের চেতনাকে আপনাদের মাঝে ছড়িয়ে দেয়া হলো। যখন এসব গাছ বড় হবে তখন তারা বলবে এটি জাতির জনকের শততম জন্মবার্ষিকী উপলক্ষে রোপন করা হয়েছে।

তিনি আরো বলেন, এইসব গাছের মাধ্যমে আগামী ভবিষ্যৎ প্রজন্মের মাঝে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও চেতনা ছড়িয়ে পরবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ও আকাঙ্ক্ষা ছড়িয়ে দিতে হবে কোমলমতি শিশুসহ তরুণ প্রজন্মের মাঝে। তাহলেই আমরা আগামীতে সুস্থ, সুন্দর ও পরিচ্ছন্ন পরিবেশ সম্মত একটি সবুজ বাংলাদেশ দেখতে পাবো। এমন ভাবনা থেকেই এই কর্মসূচী গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com