1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

লোহাগাড়ায় ১৪৫ ধারা অমান্য করে পাকা বাউন্ডারী ওয়াল নির্মাণের অভিযোগ

Reporter Name
  • Update Time : বুধবার, ২৬ আগস্ট, ২০২০
  • ১৪৮ Time View

নিজস্ব প্রতিবেদক,লোহাগাড়া:

লোহাগাড়া উপজেলার সদর ইউনিয়নের নেয়াজরপাড়া এলাকায় মৃত কবির অাহমদের পুত্র অাব্দুল কাদের নামের একব্যক্তি ফৌজদারী কার্যবিধির ১৪৫ ধারা অমান্য করে পাকা বাউন্ডারী ওয়াল নির্মাণ করে বিরোদীয় জায়গা দখল করছে বলে অভিযোগ তুলেন একই এলাকার মৃত হাকিম মিয়ার পুত্র সাহাব মিয়া ।

সাহাব মিয়া বলেন বিরোধীয় জায়গা নিয়ে ২০১৬ সালে ৬নং লোহাগাড়া ইউনিয়ন পরিষদ গ্রাম অাদালতে অাব্দুল কাদেরকে বিবাদী করে মামলা ( নং-২১৬/২০১৬ইং) দায়ের করা হয়। এই মামলায় অাদেশে উক্ত সম্পত্তিতে কোন প্রকার হস্তক্ষেপ না করার জন্য বিবাদীগণকে নির্দেশ দেওয়া হয় । কিন্তু বিবাদীরা গ্রাম অাদালতের অাদেশ অমান্য করে বারবার জোরপূর্বক জায়গা দখলের চেষ্টা করে।

তাই তিনি বাদী হয়ে গত ২৩ অাগষ্ট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অাদালত চট্টগ্রাম ( দক্ষিণ) এ একটি মিছ মামলা ( নং-৭০৯/২০) দায়ের করেন। এতে ওই এলাকার মৃত কবির অাহমদের পুত্র অাব্দুল কাদের,তাঁর পুত্র মো: বাবুল,মো: সাবলু ও মো: লালুকে বিবাদী করা হয়েছে। মামলার এজাহার সূত্রে প্রকাশ, লোহাগাড়া মৌজার বিএস খতিয়ান নং-১২৬৪,বিএস দাগ নং ৯৬৬৮ দাগের অান্দর ১১ শতক ও বিএস খতিয়ান নং- ১২৬৪, বিএস দাগ নং ৯৬৭১ দাগের অান্দর ৭ শতক সম্পত্তি বিরোধীয়। বিবাদীগন উক্ত সম্পত্তির উপর গত ২১ শে অাগষ্ট ইট,বালু ও সিমেন্ট এনে জড়ো করিতে থাকে।

এসময় বাদী ও তাঁর সাক্ষীগণ বাঁধা দিলে বিবাদীগণ যেকোন সময় যেকোন উপায়ে জোরপূর্বক উক্ত বিরোধীয় জায়গা দখল করবে বলে হুমকি দিয়ে চলে যায়। এছাড়াও উক্ত বিরোধীয় সম্পত্তি দখল নিয়ে বাদী-বিবাদীর উভয়পক্ষের মধ্য খুন-খারাবীসহ রক্তপাতের সমূহ সম্ভবনা রয়েছে এবং এমতাবস্থায় ফৌজদারী কার্যবিধির ১৪৫ ধারা মতে কার্যক্রম গ্রহণ করা একান্ত অাবশ্যক বলেও মিছ মামলার এজাহারে উল্লেখ করা হয়। উক্ত মিছ মামলার পেক্ষিতে গত ২৩ অাগষ্ট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট চট্টগ্রাম দক্ষিণ বিরোদীয় নালিশী ভূমিতে পক্ষদয়ের মধ্যে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য ১৩৯৪ নং স্বারকমূলে ওসি লোহাগাড়া থানাকে নির্দেশ দেন। এরই পেক্ষিতে লোহাগাড়া থানার এসঅাই পার্থ সারথী গত ২৫ অাগষ্ট ১ম পক্ষ বাদী সাহাব মিয়া ও ২য় পক্ষ বিবাদী অাব্দুল কাদের সওদাগর,তাঁর পুত্র মো: বাবুল,মো: সাবলু ও মো: লালুকে বিরোদীয় জায়গায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য লিখিত নোটিশ দেন। কিন্তু থানার নোটিশ পাওয়ার পরদিনই অাব্দুল কাদের ও তাঁর ছেলেরা বহিরাগত ২০/২৫ জন লোকজন এনে পাকা বাউন্ডারী ওয়াল নির্মাণ করে বিরোধীয় জায়গা দখল করে নিচ্ছে বলে সাহাব মিয়া অভিযোগ তুলেন। এব্যাপারে জানতে অাব্দুল কাদের সওদাগরের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন দীর্ঘদিনের দখলীয় তাঁর নিজের জায়গায় বাউন্ডারি ওয়াল নির্মাণ করতেছে। থানার নোটিশ পাওয়ার পরও কেন নির্মাণ কাজ করছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন থানাপুলিশ কাজ না করার জন্য বলেননি।

এব্যাপারে লোহাগাড়া থানার এসঅাই পার্থ সারথী বলেন এলাকার শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে বিরোদীয় জায়গায় কোন প্রকার কাজ না করার জন্য উভয়পক্ষকে নোটিশ দিয়ে বলা হয়েছে। কিন্তু শুনলাম অাব্দুল কাদের নির্মাণ কাজ চালাচ্ছে। অামি শহরে থাকায় এলাকায় যেতে পারছিনা। এব্যাপারে অাইন অমান্যকারীর বিরুদ্ধে অাইনগত ব্যবস্থা নেয়া



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com