1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন

লোহাগাড়া উপজেলা সমাজসেবা অফিসার দেলোয়ার হোসেন মানুষ ও মানবতার জন্য অনন্য দৃষ্টান্ত

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ২০৬ Time View

বিশেষ প্রতিনিধি

বাংলাদেশের প্রত্যেক টি গ্রামে সমাজ উন্নয়ন ও জনগণের কল্যাণমূলক কর্মকান্ড নিশ্চিত করা সহ সেবার প্রত্যয় নিয়ে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন সরকারের “সমাজ কল্যাণ অধিদপ্তর বা সমাজ সেবা বিভাগ”। স্বাধীনতাত্তোর বাংলাদেশে সমাজসেবা বিভাগের সাধারন জনগণের আস্থা অর্জন করতে পেরেছে।

তবে সমাজসেবা বিভাগে এমন কিছু কর্মকর্তা রয়েছেন যারা নিজের সুবিধার কথা চিন্তা না করে সমাজের অসহায় মানুষের পাশে গিয়ে দাঁড়ান। দেশ এবং সাধারন জনগণের জন্য নিজেকে নিয়োজিত রাখেন। বর্তমান সারাবিশ্ব ছড়িয়ে পড়া মহামারি ভয়ংকর করোনা ভাইরাসের মধ্যেও জীবনের ঝুঁকি নিয়ে জনসাধারণের সেবা দেওয়ার জন্য কাজ করে যাচ্ছে প্রতিনিয়ত। এ ধরণের সমাজসেবা কর্মকর্তাদের কর্মকান্ডের কারণে সাধারন জনগণ সমাজসেবা বিভাগকে পরম বন্ধু হিসাবে মূল্যায়ন করে থাকে।

এমনই একজন লোহাগাড়া উপজেলা সমাজসেবা অফিসার মানবপ্রেমিক মুহাম্মদ দেলোয়ার হোসেন। তিনি একজন সহজ-সরল সাদা হাস্যউজ্জল ভালো মনের মানুষ।সাধারন জনগণের তিনি নিজেকে কখনও সরকারি প্রতিষ্ঠানের একজন কর্মকর্তা হিসাবে দাবী করে নাই, তিনি সাধারণ মানুষের কাছে একজন সেবক হিসাবে পরিচিত, অতিসাধারণ বেশে জনগণের সেবা দিয়ে পাশে থাকার চেষ্টা করেন।

তাই তিনি এখন সাধারন মানুষ ও মানবতার জন্য অনন্য দৃষ্টান্ত। তিনি দীর্ঘদিন যাবৎ সমাজসেবা অফিসার হিসাবে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় কর্মরত আছেন। তিনি এখানে যোগদানের পরথেকে তার দক্ষতা ও বিচক্ষণতার পরিচেয় দিয়ে জনস্বার্থে ও মানবিক কাজ করে যাচ্ছে। যা স্থানীয় সাধারন জনগণের কাছে প্রশংসিত হয়েছে। যার মধ্যে আলোচিত সমাজে দু’পক্ষের মধ্যে সৃষ্ট সংঘাত-সংঘর্ষের অবসান, বিশেষ করে এতিম ও প্রতিবন্ধী, ভয়স্ক , বিধবা, পঙ্গু, সুবিধা বঞিত শিক্ষার্থীদের উন্নয়নে তাদের পাশে দাঁড়ানো, মসজিদ -এতিমখানা উন্নয়ন কাজে ভূমিকা রাখা, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণের মাধ্যমে নিজেকে সাধারণ মানুষের মাঝে বিলিয়ে দিয়েছে। তিনি এখন নানা গুণে উপজেলার হতদরিদ্র সাধারন মানুষ সহ বিভিন্ন পেশাজীবী মানুষের মনে ভালোবাসা জয় করেছেন।

এরকম লোহাগাড়া উপজেলা সমাজসেবা অফিসার মুহাম্মদ দেলোয়ার হোসেনের ন্যায় দেশের প্রতিটি সমাজসেবা অফিসার এমন প্রত্যয় নিয়ে কাজ করে সাধারন জনগণের পরম বন্ধু হিসাবে পরিচিতি লাভ করুক এমনটাই প্রত্যাশা সকলের।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com