1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১২:৫০ পূর্বাহ্ন

লোহাগাড়ায় পৈত্রিক সম্পত্তি নিয়ে দন্দ্ব, থানায় জিডি

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৪২ Time View

(বিশেষ প্রতিনিধি)

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের দক্ষিণ হরিণা মাঝির পাড়া গ্রামে পৈত্রিক সম্পত্তি নিয়ে বড় ভাই কর্তৃক ছোট ভাই মো. সাইফুর রহমান সহ তার পরিবারকে হুমকি এবং জায়গা জবরদখলের অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় গত (০৯ জুন) মো. সাইফুর রহমান (৪০) বাদী হয়ে লোহাগাড়া থানায় একটি সাধারন ডায়েরী (জিডি) করা করেছেন। ডায়েরী (জিডি) নং-৩৮৫।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মাঝির পাড়া গ্রামের স্থায়ী বাসিন্দা মৃত্যু আব্দুল ওদুদের ছেলে মুহাম্মদ সাইফুর রহমান ও তার পরিবার নিয়ে দীর্ঘদিন ধরে পৈত্রিক সম্পত্তির জায়গায় বিভিন্ন ধরনের কৃষি চাষাবাদ করে ভোগদখল করে আসতেছে। এর মধ্যে জমিটিতে নজর পড়ে আপন বড় ভাই মাওলানা মাহফুজুর রহমানের। তিনি জমিটি দখলে নেওয়ার চেষ্টা সহ বিভিন্ন ধরনের মামলা-হামলা দিয়ে প্রতিনিয়ত ছোট ভাই সাইফুর রহমান ও তার পরিবারকে হয়রানি করে যাচ্ছে বলেও জানা যায়। এতে বাঁধা দিও কোন প্রতিকার হয়নি ভুক্তভোগী সাইফুর রহমানের। ভুক্তভোগী সাইফুর রহমান বিষয়টি এলাকার গণমান্য ব্যক্তিদের সাথে আলোচনা করেও কোন সুরাহা হয়নি।

সম্প্রতি গত ২৬ মে”২০২১ইং সকালে দিকে সাইফুর রহমানের ভোগ দখলীয় জায়গায় চাষা আব্দুর রহিমকে দিয়ে চাষাবাদ করতে গেলে মাওলানা মাহফুজুর রহমান চাষা আব্দুর রহিমকে হুমকি-ধমকি দিয়ে জমি থেকে তাড়িয়ে দেই। পরে ভুক্তভোগী সাইফুর রহমান প্রতিবাদ করতে গেলে তাকে এবং তার পরিবারের উপর ক্ষিপ্ত হয়ে হামলা চলার চেষ্টা করে। এছাড়াও ভুক্তভোগী মো. সাইফুর রহমানকে মেরে লাশ গুম করে ফেলারও হুমকি দেওয়া হয়েছে বলে জানা যায়। বর্তমানে মো. সাইফুর রহমান ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগতেছে। জীবনের নিরাপত্তার কথা চিন্তা করে এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে মো. সাইফুর রহমান বাদী হয়ে লোহাগাড়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এ ব্যাপারে ভুক্তভোগী মুহাম্মদ সাইফুর রহমান বলেন, আমাদের দীর্ঘদিনের পৈত্রিক সম্পত্তি ভোগ দখলীয় জায়গায় শান্তিপূর্ণ ভাবে চাষাবাদ করে আসতেছি।
গত (২৬ মে”২১ইং) চাষাবাদ করতে গেলে মাওলানা মাহফুজুর রহমান আমার চাষাকে বিভিন্ন ধরনের হুমকি দিয়ে জমি থেকে তাড়িয়ে দেই। পরে বাঁধা দেওয়ার কারণ টা জানতে চাইলে আমার উপর ক্ষিপ্ত হয়ে আমাকে ও আমার পরিবারকে বিভিন্ন ধরনের গালিগালাজ করে মারার জন্য আসে। এমনকি আমাকে মেরে লাশ গুম করে ফেলারও হুমকি দেওয়া হয়। পরে আমার এবং পরিবারের জীবনের নিরাপত্তার জন্য আমি আইনের আশ্রয় নিয়ে একটি সাধারন ডায়েরী (জিডি) করি।

তিনি আরও বলেন, আমাকে এবং পরিবারকে মাওলানা মাহফুজুর রহমান প্রতিনিয়ত হুমকি সহ মামলা-হামলা দিয়ে হয়রানি করে যাচ্ছে। তাই এই ভূমিদস্যু প্রতারক, মামলাবাজ ও তার সন্ত্রাসী বাহিনীর হাতথেকে বাচার জন্য আমি সাংবাদিকদের মাধ্যমে বর্তমান সরকার, মাননীয় এমপি মহোদয় ও স্থানীয় প্রশাসনের কাছে সুস্থ বিচারের জোর দাবী জানাচ্ছি। আর যাতে কোন মানুষের সাথে প্রতারণা করতে না পারে।

এদিকে অভিযুক্ত মাওলানা মাহফুজুর রহমানের কাছথেকে মুঠোফোনে জানতে চাইলে মোবাইল বন্ধ পাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, এ ঘটনার বিষয়ে একটি সাধারন ডায়েরী (জিডি) করা হয়েছে। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com