1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন

শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানীর (মা.জি.আ.) ৫৬তম খোশরোজ শরিফে ও যুব মহাসমাবেশ অনুষ্ঠিত যুব সমাজের নৈতিকতার উন্মেষ ও মূলবোধের জাগরণ ছাড়া দেশের প্রত্যাশিত অগ্রগতি অসম্ভব সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)

Reporter Name
  • Update Time : রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩
  • ২৫৫ Time View

রফিকুল আলম, ফটিকছড়ি :

দেশের দূর দূরান্ত থেকে আসা হাজার হাজার যুব তরুণ ও ভক্ত জনতার অংশগ্রহণে বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান ও মাইজভাণ্ডার দরবার শরিফের সাজ্জাদানশীন হযরত শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানীর (মা.জি.আ.) ৫৬তম খোশরোজ শরিফ বর্ণাঢ্য কর্মসূচির মধ্য দিয়ে  ২৫ ফেব্রুয়ারি শনিবার দরবার শরিফে পালিত হয়েছে। খোশরোজ শরীফে আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া, মইনীয়া যুব ফোরাম, বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি)সহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়।

কর্মসূচির মধ্যে ছিল ফ্রি চিকিৎসা, চক্ষু শিবির, রক্তের গ্রুপ নির্ণয়, মাদক ও যৌতুকের বিরুদ্ধে গণ সচেতনতায় ক্যাম্পেইন, র‌্যালি, হুজুর কেবলার জীবনী আলোচনা,  মাইজভাণ্ডারী মহাত্মা সাধকদের রওজা শরিফ জিয়ারত ও তবারুক বিতরণ। খোশরোজ শরিফ উপলক্ষে বড় কর্মসূচি ছিল হুজুর কেবলার (মা.জি.আ.) প্রতিষ্ঠিত মইনীয়া যুব ফোরামের ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে যুব মহাসমাবেশ। এতে প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.) বলেন, যুব তরুণ সমাজ দেশের আগামী দিনের কর্ণধার। তারাই মেধা, মনন ও শ্রমের মাধ্যমে দেশকে এগিয়ে নেবে। কিন্তু দুঃখজনক হলেও আজকের রূঢ় বাস্তবতা হলো, যুব তরুণদের বিশাল অংশ নানা অবক্ষয় প্রবণতায় জড়িয়ে নিজেদের সম্ভাবনাময়ী জীবনকে অকালে নিঃশেষ করে দিচ্ছে। মাদকাসক্তি ও তথ্য যোগাযোগ প্রযুক্তির অপব্যবহারের ফলে যুব সমাজের ভবিষ্যৎ অন্ধকারাচ্ছন্ন হয়ে উঠছে। সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেন, সমৃদ্ধ উন্নত দেশ গড়তে তারুণ্যশক্তিকে কাজে লাগাতে হবে। তাদের মেধার বিকাশ ও দক্ষতার সর্বোচ্চ প্রয়োগের মাধ্যমে দেশের অগ্রগতি উন্নতি ত্বরান্বিত করতে হবে। কেননা, যুব সমাজের নৈতিকতার উন্মেষ ও মূলবোধের জাগরণ ছাড়া দেশের প্রত্যাশিত অগ্রগতি অসম্ভব বলে তিনি উল্লেখ করেন। তিনি মাইজভাণ্ডারী মহাত্মাদের জীবনাদর্শ বুদ্ধিবৃত্তিক ও সাংগঠনিক উপায়ে তুলে ধরে আদর্শ প্রজন্ম গড়ায় ভূমিকা রাখতে যুবসমাজের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে মইনীয়া যুব ফোরামের সভাপতি শাহ্জাদা সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন আল্-হাসানীর (মা.জি.আ.) সভাপতিত্বে যুব মহাসমাবেশে বক্তারা বলেন, মাইজভাণ্ডারী মহাত্মাগণ আমাদের চেতনার উজ্জ্বল দীপশিখা। তাঁদের প্রচারিত শান্তিবাদি সম্প্রীতির দর্শনের ওপর অটুট থেকে পার্থিব কল্যাণ এবং পরকালীন নাজাত নিশ্চিত করতে হবে।

মইনীয়া যুব ফোরামের কার্যকরী সভাপতি শাহ্জাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল্-হাসানী বলেন, ইসলামের খেদমতে হযরত শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.) নিজেকে উৎসর্গিত করেছেন। সুন্নিয়ত ও মাইজভাণ্ডারী সূফি তাত্ত্বিক দর্শন বৈশ্বিকভাবে তুলে ধরে সময়ের চাহিদা পূরণ করে চলেছেন তিনি। দ্বীনের খেদমতে হুজুর কেবলার বহুমুখী উদ্যোগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে হুজুরের দিব্য দৃষ্টি ও নেক নজর কামনা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মইনীয়া যুব ফোরামের কার্যকরী সভাপতি শাহজাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল্-হাসানী (মা.জি.আ.), হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট কাজী মহসীন চৌধুরী, আন্জুমান কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খলিফা আলমগীর খান মাইজভাণ্ডারী। আলোচনায় অংশগ্রহণ করেন, মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরী, হযরত মাওলানা মুফতী বাকী বিল্লাহ আল-আযহারী, মাওলানা মুফতী মাকসুদুর রহমান, মইনীয়া যুব ফোরামের সাধরণ সম্পাদক খলিফা মোঃ আসলাম হোসাইন, সাংগঠনিক সম্পাদক ঢালী কামরুজ্জামান হারুন, চট্টগ্রাম মহানগর সভাপতি নোমান উদ্দিন রাজিব, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন (রাজিব), উত্তর জেলা সভাপতি আকবর হোসেন রুবেল, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আপন, ঢাকা মহানগর উত্তর সভাপতি মোঃ সোহাগ শেখ, মুন্সিগঞ্জ জেলা সভাপতি খলিফা কাসেম, সিলেট জেলা সভাপতি মোঃ জামাল উদ্দিন, কুমিল্লা জেলা সভাপতি হাবিবুর রহমান পায়েল প্রমুখ। সব শেষে দেশ জাতি, মুসলিম উম্মাহ ও সর্বমানবতার কল্যাণ কামনা করে আখেরী মুনাজাত পরিচালনা করেন হযরত শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com