1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন

শেষযাত্রায়ও মৃত দেহ উঠানো হয়নি বাড়িতে ! সম্পত্তি লিখে দূরীভূত করা সেই বৃদ্ধা সামশুল আলমের মৃত্যু

Reporter Name
  • Update Time : বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩
  • ১১৬ Time View

প্রদীপ শীল,

রাউজান গত বছর দুই ছেলে জোর করে সম্পত্তি লিখে নিয়ে রাউজানের কোতোয়ালী ঘোনা বাড়ি থেকে বের করে দেয়া ক্যান্সার আক্রান্ত সেই বৃদ্ধ বাবা মোহাম্মদ সামশুল আলম (৮২) অবশেষে মারা গেলেন তাকে আশ্রয়দাতা কন্যা সন্তানের শাশুর বাড়িতে। গত ২৪ জানুয়ারি দিবাগত রাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন আশ্রয়দাতা মেয়ের শাশুর বাড়ি হাটহাজারীতে (ইন্না ইলাহি ওয়াইন্না ইলাহি রাজেউন)।

২৫ জানুয়ারী বুধবার সামশুল আলমের পক্ষ নিয়ে চিকিৎসা খরচ চালিয়ে আসা ছোট পুত্র ও তার স্বজনরা হাটহাজারী থেকে এ্যাম্বুলেন্সে লাশ এনে রাউজানের গহিরার কোতোয়ালী ঘোনায় নিজ বাড়ির ঈদগাহে জানাজা শেষে সামাজিক কবরস্থানে দাফন করা হয়। শেষযাত্রায়ও তার মৃত দেহ উঠানো হয়নি বাড়িতে। উল্লেখ্য, গত বছর ১৪ এপ্রিল মৃত ব্যক্তির তিন সন্তানের মধ্যে এক পুত্র মোহাম্মদ সেলিম ও আরেক প্রবাসী পুত্র মোহাম্মদ বেদারের স্ত্রী ক্যান্সার আক্রান্ত বৃদ্ধ সামশুল আলমের কাছ থেকে জোর করে সম্পত্তি লিখে নিয়েছিলেন। এই নিয়ে তিনি এলাকারবাসীর কাছে নালিশ করে জোর করে নেয়া সম্পত্তি ফেরত চাইলে অভিযুক্তরা তাকে ঘর থেকে বের করে দেয়। এই ঘটনায় বৃদ্ধের এক মেয়ে ক্যান্সার আক্রান্ত বাবাকে হাটহাজারী এলাকায় শাশুর বাড়িতে নিয়ে এতদিন সেবা চিকিৎসা দিয়ে ছিলেন।

সর্বশেষ সেখানে তার মৃত্যু হয়। অসহায় অমানবিক সামশুল আলমকে নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে সংশ্লিষ্ট প্রসাশন ও রাউজানের সাংসদের দৃষ্টিগোচর হয়। তখন মানবিক সাহার্য্য নিয়ে বৃদ্ধার পাশে দাঁড়িছিল উপজেলা নির্বাহী অফিসার ও সংসদপুত্র ফারাজ করিম চৌধুরী। এছাড়া সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী স্থানীয় চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতাদের নির্দেশ দিয়েছিলের পিতার সাথে পুত্রদের সমঝোতা করে মানবিক ন্যায় বিচার নিশ্চিত করতে।

কিন্তু সামাজিক বিচার না মেনে পুত্র ও পুত্রবধূরা পিতাকে ঘরে তোলে নাই। অপরদিকে  বাড়ি থেকে বের করে দেয়া ক্যান্সার আক্রান্ত সেই বৃদ্ধ বাবা মোহাম্মদ সামশুল আলমের মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন গহিরা ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ খোরশেদ আলম। তিনি এক শোকবার্তায় বলেন, অর্থ সম্পাদ নিয়ে কোন বাবা যেন সন্তানের অযত্ন অবহেলার শিকার না হয়, সেইদিকে বিশেষ নজর দেয়া দরকার। আমাদের উচিৎ প্রতিটি পরিবারে পিতা মাথার প্রতি সন্তানের দায়িত্ব ও কর্তব্য সর্ম্পকে শিশুকাল থেকে শিক্ষা দেওয়া। তিনি মরহুম সামশুল আলমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com