1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৪ অপরাহ্ন

সরই কেয়াজু পাড়া পুলিশ ফাঁড়ির আঙ্গিনায় ফুটেঁ উঠেছে বিষমুক্ত শাক-সবজি ও ফুলের বাগান

Reporter Name
  • Update Time : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৯ Time View

(বিশেষ প্রতিনিধি)

বান্দরবানের লামা উপজেলার সরই কেয়াজু পাড়া পুলিশ ফাঁড়ির আঙ্গিনা জুড়ে ফুটেঁ উঠেছে বিষমুক্ত শাক-সবজি ও ফুলের বাগান। জেলা পুলিশ সুপারের নির্দেশে ও পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ দেলোয়ার হোসাইনের উদ্যোগে ফাঁড়ির চারপাশের খালি জায়গা জুরে বিষমুক্ত শাক-সবজির ও ফুলের বাগান করেছেন কর্মরত পুলিশ সদস্যরা। ফাঁড়িতে ঢুকতেই চোখে পড়ে সবুজের মিলনমেলা যা নজর কাড়ে সকলের। এদিকে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা দিয়েছেন এক ইঞ্চি জায়গাও যেন খালি না থাকে।

তারই ধারাবাহিকতায় কেয়াজু পাড়া ফাঁড়িতে শীত মৌসুমে ফুল ও সবজি বাগানে সাজানো হচ্ছে ফাঁড়ির আঙ্গিনা গুলোতে। সুন্দর পরিবেশে প্রতিটি বিকেলে আনন্দ উপভোগ করতে দর্শনার্থীদেরও দেখা যায় এসব বাগানে। এছাড়াও সর্বস্বরের মানুষের যেন মন কেড়েছে। জানা যায়, কেয়াজু পাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ দেলোয়ার হোসাইনের উদ্যোগে ফাঁড়ির খালি জায়গার অনেকাংশে বিষমুক্ত শাক-সবজির ও ফুলের বাগান করেছে।

সেখানে রয়েছে কলা, পেঁপে, লেবু, আম, মিষ্টি কুমড়া, লাউ, কাচা মরিচ, বেগুন, শষা, দেড়শ, পুইশাক, ভরভটি, আরও অনেক রকমের শাক-সবজি সহ বিভিন্ন ধরনের ফুলের বাহার। ফাঁড়িতে আসা সেবা গ্রহীতা ও দর্শনার্থীরা ফুলের মৌ মৌ গন্ধ উপভোগ করেন যা পরিবেশের ভারসাম্য রক্ষা করে সুন্দর করে তুলেছে যা প্রশংসনীয়। ফাঁড়িতে কর্মরত পুলিশ সদস্যরা জানান, কেয়াজু পাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ দেলোয়ার হোসাইন স্যার যোগদানের পর ফাঁড়ির চারপাশে খালি জায়গায় তিনি বিভিন্ন ধরনের ফুল ও শাক-সবজির বাগান করার পরিকল্পনা করেন।

পরে তিনি ফাঁড়ির সকল কাজ সম্পূর্ণ করে অবসর সময়ে ফুল ও শাক-সবজি বাগানের পরিচর্যা শুরু করেন। তিনি যোগদানের পর থেকে যেন চেহারা পাল্টে গেছে ফাঁড়ির ভেতরের অনেকাংশ। এ বিষয়ে কেয়াজু পাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ দেলোয়ার হোসাইন বলেন, আমাদের দেশে পরিবর্তনের প্রভাব পড়েছে তাই প্রতিটি মানুষ যদি যার যার অবস্থান থেকে নিজের জায়গায় বাড়ির আঙ্গিনায় অবসর সময় টুকু কৃষি কাছে ব্যয় করেন তাহলে সফলতা ভোগ করতে পারে। আমি আমার ফাঁড়িতে শাক-সবজি ও ফুলের বাগান করে আমরা পুলিশ সদস্যরা বিষমুক্ত শাক-সবজি খেতে পারছি।

পরিশেষে তিনি আরও বলেন কৃষি কাজে সকলের মনোযোগী হওয়ার জন্য সকলের প্রতি আহব্বান জানান। এতে সার্বক্ষণিক তদারকি করে যাচ্ছেন পুলিশ কনস্টেবল উপায়ন চক্রবর্তী রাজ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com