1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন

সাংসদ ও সমাজের বৃত্তশালীদের দেয়া অর্থায়নে নব-রূপে সেজেছে গহিরা দক্ষিণ দলইনগর স্কুল

Reporter Name
  • Update Time : সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১
  • ১২৪ Time View

প্রদীপ শীল, রাউজানঃ

রাউজানের সরকারি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহে শিক্ষার্থীদের কোলাহল নেই প্রায় এক বছর থেকে। করোনা মহামারিতে যুবুথুবু হয়ে পড়েছে শিক্ষা ব্যবস্থা। স্মরণকালের ভয়াবহ এই মহামারি থেকে বেরিয়ে এসে আবার বিদ্যালয় সমূহে শিক্ষক, শিক্ষার্থীদের কোলাহল শুরু হবে এমনটি আশায় রাউজানের গহিরা দক্ষিণ দলইনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি সাজানো হচ্ছে নতুন সাজে। বিদ্যালয় ভবনের দেয়াল সাজানো হচ্ছে শিশুদের আকৃষ্ট করার মত কাটুন ছবি ও বর্ণমালা দিয়ে। এরমধ্যে বিদ্যালয়ের একটি অংশে করা হয়েছে শতাধিক আসন বিশিষ্ট আধুনিক হল রুম।

সংযুক্ত করা হয়েছে অনুষ্ঠানাদি করার মত নিজস্ব সাউণ্ড সিষ্টেম ব্যবস্থা। বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ইফতেখার উদ্দিন দিলু বলেছেন এই বিদ্যালয়টি ১৯০৮ সালে প্রতিষ্ঠালগ্নে তার পিতা মরহুম আবদুল মান্নান চৌধুরী দান করেছিলেন ৫৫শতক জমি। বিদ্যালয়টির উন্নয়নের ছোঁয়া লাগে রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর দেয়া দফায় দফায় উন্নয়ন বরাদ্দে। সরকারি বরাদ্দে ইতিমধ্যে নির্মাণ কাজ সম্পূর্ণ হয়েছে বাউন্ডাওয়াল, দৃষ্টিনন্দন হলরুম,দুটি ওয়াশ বøক এর কাজ।

কমিটির সভাপতি আওয়ামীলীগ নেতা দিলু বলেছেন বিদ্যালয়ের উন্নয়নের জন্য দেয়া সরকারি বরাদ্দের পাশাপাশি নিজের ব্যক্তিগত তহবিল থেকে ও স্থানীয় দানশীল ব্যক্তি ব্যবসায়ী আলমগীর পারভেজ, সিআইপি মোহাম্মদ মনছুর, প্রবাসী আবদুল মান্নান, নুর মোহাম্মদ, তৌহিদুল হক,এহেছানুল হক, মোহাম্মদ দৌলত, আবদুল মান্নান সওদাগর,মঞ্জুরুল আলম,মোহাম্মদ জামাল উদ্দিন প্রমুখ বিদ্যালয়টির উন্নয়নে অনুদান প্রদান করেছেন। অনুদানের টাকাও উন্নয়ন কাজে ব্যবহার করা হয়েছে। সাংসদের নিদেশনা অনুসরণ করে বিদ্যালয়টি পরিচালনা করে আসায় এখানে শিক্ষার্থীরা প্রতিবছর শতভাগ সাফল্য পেয়ে আসছে বলে তার দাবি। তার ব্যক্তিগত তহবিলের টাকায় শহীদ মিনার করে দিয়েছেন বলেও জানান।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com