1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:০৯ অপরাহ্ন

সাতকানিয়া-লোহাগাড়া কারাত একাডেমি’র ৯ম বেল্ট প্রদান অনুষ্ঠান সম্পন্ন

Reporter Name
  • Update Time : শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ১৩০ Time View

(বিশেষ প্রতিনিধি)

চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া কারাত একাডেমি’র ৯ম তম বেল্ট প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এ সময় দক্ষ ২২জন কারাত প্রশিক্ষণার্থীদের মাঝে বেল্ট প্রদান করা হয়। ২৯ জুলাই”২০২২ইং শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে লোহাগাড়া উপজেলায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। একাডেমির সুযোগ্য, দক্ষ প্রধান প্রশিক্ষক ও ফাউন্ডার মুহাম্মদ সলিম উদ্দিনের পরিচালনায় ও পদুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্মানিত প্রধান শিক্ষক রূপন কান্তি নাথ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) যুব সমাজের অহংকার জননেতা এম ইব্রাহিম কবির।

এর পূর্বে কারাত একাডেমির পক্ষ হতে চেয়ারম্যানকে ফুলের তোরা দিয়ে বরণ করে নেন ক্ষুদে প্রশিক্ষণার্থীরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা রফিক দিদার, যুবলীগ নেতা এইচ. এম ইউসুফ কবির, মোঃ দিদার আলম, আরিফুল ইসলাম, সাহাব উদ্দিন, মোঃ শাহাজাহান সহ আরও অনেকেই। অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রত্যেক মানুষের শারীরিক সুস্থতার পাশাপাশি আত্মরক্ষার কৌশল জানা থাকা ভালো। এর মাধ্যমে কিশোর, কিশোরী, যুবকেরা অনেক অপ্রতিকর ঘটনা এড়াতে পারেন। কারাতে প্রশিক্ষণের মাধ্যমে আত্মরক্ষার কৌশলটি পুরোপুরি রপ্ত করা যায়। দেশের বর্তমান সমাজ ব্যবস্থায় মেয়েদের স্বাধীনভাবে চলাফেরা করা বেশ ঝুঁকিপূর্ণ। ইভটিজিং সহ নানা উপদ্রব রয়েছে।

তাই ভবিষ্যতে স্কুল ও কলেজের মেয়েরা কারাতে প্রশিক্ষণ নিলে আত্মবিশ্বাসের সাথে চলাফেরা করতে পারবে। করাতে শুধুমাত্র আত্মরক্ষার জন্যেই নয়, সুস্থ্য শরীরের জন্যেও প্রয়োজন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা আরও বলেন, শিক্ষার যেন অপব্যবহার না হয়। তোমরা কারাতে শিখে জাতীয় পর্যায়ে পুরস্কার সম্মান বয়ে আনবে। তোমরা ভালো মানুষ হলেই আমাদের অভিভাবকদের স্বার্থকতা। সাতকানিয়া-লোহাগাড়া কারাত একাডেমির কার্যক্রম এবং প্রশিক্ষনার্থীদের উপস্থিতি দেখে আমরা অভিভূত হয়েছি। এই প্রতিষ্ঠানের যেকোন সহযোগীতায় আমরা এগিয়ে আসবো।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com