1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১১:০১ অপরাহ্ন

সামান্য বৃষ্টিতে দোহাজারী ষ্টেশন রোডে অথৈই পানি দেখা কেউ নেই, দূর্ভোগ চরমে

Reporter Name
  • Update Time : রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫৯ Time View


এসএম রাশেদ


দক্ষিণ চট্টগ্রামের উপ-শহর খ্যাত চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার ষ্টেশন রোডের ৪/৫স্থানে সামান্য বৃষ্টি হলে অথৈই পানিতে ডুবে যায়। পুকুরের মত ডুবা ওই গর্তে প্রতিদিন যানবাহন বিকলসহ বিভিন্ন সময় দূর্ঘটনা লেগেই রয়েছে। আর সড়কের এমন করুন পরিণতি দেখেও না দেখার ভান করে রয়েছে দোহাজারী পৌরসভা কর্তৃপক্ষ কিংবা চন্দনাইশ উপজেলা প্রকৌশলী কর্তৃপক্ষ। তবে এ দূর্ভোগের শেষ কোথায় কবে দূভোর্গ লাগব হবে এখন প্রশ্ন সাধারণ মানুষের।


আজ রবিবার সরেজমিন পরিদর্শনে দেখা যায়, দোহাজারী-লালুটিয়া সড়কের দোহাজারী খাঁন প্লাজার সামনে থেকে ষ্টেশন রোডের সুরতালী মাষ্টারের বাড়ীর মুখ পর্যন্ত সড়কের ৪/৫স্থানে বড় বড় পুকুরের মত হয়ে গেছে। কোন রিক্সা,সিএনজি অটো রিক্সা কিংবা ছোট যানবাহনের চালকরা ওই সড়ক দিয়ে যাতায়ত খুবই কম করছেন। যারা ভাড়ায় যাচ্ছেন সে গাড়ীর যাত্রীদের গুনতে হচ্ছে দ্বিগুন/তিনগুন ভাড়া।

দুপুর ২টায় ভারী বৃষ্টির ফলে ওই সড়কের গুরা মিয়া সওদাগরের দোকান এলাকায় অনেক দোকানেও পানি প্রবেশ করেছে বলে গেছে। যাত্রায়ত বলতে এ সড়কে প্রতিদিন হাজার হাজার মানুষকে হাঁটু পানি মাড়িয়ে চলাচল করতে হচ্ছে। আকতার নামের ষ্টেশন রোডের দোকানদার বলেন, প্রতিবছর পৌরসভায় হাজার হাজার টাকা ট্রেড লাইসেন্সসহ বিভিন্ন কর দিয়ে থাকলেও সে কাঙ্খিত সেবা হিসেবে স্টেশন রোডের ড্যানেজ ব্যবস্থাসহ ও সড়কটি সংস্কারের বালাই নেই। জাফর নামে আরেক ব্যবসায়ী বলেন, দোহাজারী স্টেশন রোডটি দক্ষিণ চট্টগ্রামের অভিশপ্ত রোড, প্রতিদিন হাজার হাজার মানুষের দূর্ভোগ দেখেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ না দেখার বান করছেন।

গ্রাম ডাঃ অরুন কান্তি দাশ বলেন,সড়কটির বেহাল দশায় মনে হচ্ছে দোহাজারীটি অভিভাবকহীন। ব্যবসায়ী আজগর বলেন, ষ্টেশন রোডটিতে বড় বড় পুকুর গুলো সাঁতার কাটার মত অবস্থা হয়েছে যার ফলে মানুষ জন এসড়ক দিয়ে বিশেষ প্রয়োজন ছাড়া যাত্রায়ত না করার ফলে ব্যবসায় মন্দা বিরাজ করছে। বাদশা নামের স্থানীয় এক বাসিন্দা বলেন, দোহাজারী পৌরসভা ৩ বছর পার হওয়ার পর ষ্টেশন রোডটি দেখে মনে হচ্ছে এটি অজো পাড়া গাঁেয়র সড়ক। স্থানীয় এক আ’লীগ নেতা নাম প্রকাশে অনিচছুক বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসহীনতায় কারণে ষ্টেশন রোড সড়কটি সংস্কার না হওয়ায় সরকারের ভাবমুত্তি নষ্ট হচ্ছে।


এব্যাপারে চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ও দোহাজারী পৌর প্রশাসক ইমতিয়াজ হোসেনকে একাধিকবার মোবাইল করার পর তিনি মোবাইল রিসিচ না করায় তার বক্তব্য দেওয়া সম্ভব হয়নি। তবে স্থানীয় সাংবাদিকদের অভিযোগ তিনি অফিস টাইমের বাহিরে কোন বক্তব্য দেন না বা ফোন রিসিভ করেন না।

চন্দনাইশ উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউন নবী বলেন, দোহাজারী-লালুটিয়া সড়কের কিছু অংশ আরসিসি ও কিছু অংশ কার্পেটিং কাজের জন্য ইতিমধ্যে ইজিপির মাধ্যমে দরপত্র আহবান করা হচ্ছে। ট্রেন্ডার প্রক্রিয়া শেষ হলে সংশ্লিষ্ট ঠিকাদারের মাধ্যমে কাজটি শুরু হবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com