1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

সারা দেশের ন্যায় ফটিকছড়িতে ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন ।

Reporter Name
  • Update Time : রবিবার, ৯ জুন, ২০২৪
  • ১৫১ Time View

রফিকুল আলম,ফটিকছড়ি :

“স্মার্ট ভূমিসেবা,স্মার্ট নাগরিক”
এই স্লোগানকে সামনে রেখে গতকাল ৮ জুন থেকে আগামী ১৪ জুন পর্যন্ত সারাদেশের ন্যায় ফটিকছড়ি উপজেলায় উপজেলা ভূমি অফিস ও সকল ইউনিয়ন ভূমি অফিসে পালিত হচ্ছে ভূমিসেবা সপ্তাহ ২০২৪।
গতকাল শনিবার (৮ জুন) উপজেলা ভূমি অফিসে ভূমিসেবা সপ্তাহের সার্বিক কর্মকাণ্ডের উদ্বোধন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: মেজবাহ উদ্দিন। আগামী ১০ জুন ফটিকছড়ি উপজেলায় ভূমিসেবা সপ্তাহের সম্ভাব্য মূল উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
ভূমিসেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে উপজেলা ভূমি অফিস ও ইউনিয়ন ভূমি অফিসসমূহ রঙ বেরঙ্গের বেলুন, ফুল ও ভূমি সপ্তাহ উপলক্ষে তৈরিকৃত বিভিন্ন তথ্য সম্বলিত ব্যানার,পোস্টার ও ফেস্টুন দিয়ে সাজানো হয়। সাজানোর পাশাপাশি  উপজেলা ভূমি অফিসে নাগরিকের দ্রুত ভূমি সংক্রান্ত বিভিন্ন প্রকার সেবা যেমন নামজারির আবেদন, মিস কেস দায়ের,শুনানি,খতিয়ানের নকল প্রদান, খাজনা প্রদান ইত্যাদির জন্য স্থাপন করা হয়েছে বিশেষ বুথ। এছাড়া উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে নাগরে দলিল এবং রেজিস্ট্রি সংক্রান্ত বিভিন্ন সেবা, তথ্য ও পরামর্শ প্রদানের জন্য ফটিকছড়ি সাব-রেজিস্ট্রার অফিসের একটি বুথ স্থাপন করা হয়েছে। ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে উপজেলার প্রতিটি ইউনিয়ন ভূমি অফিসেও সেবা বুথ স্থাপন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, ‘সব মানুষ কোনো না কোনো ভাবে ভূমি সংক্রান্ত কাজের সঙ্গে জড়িত। এই খাত উন্নত করতে আধুনিকায়নের বিকল্প নেই। তাই ভূমি মন্ত্রণালয়ের নির্দেশে ভূমিসংক্রান্ত সব কাজ এর আওতায় এসেছে। এতে নাগরিক সুবিধা পাচ্ছেন।’

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেজবাহ উদ্দিন বলেন, ‘আমাদের লক্ষ্য ভূমি কার্যালয়ে মানুষের যাতায়াত কমানো। ঘরে বসেই যেন সেবা পায় সে ব্যবস্থা করা। এছাড়া লোকজনের হয়রানী বন্ধে উদ্যোগ নেওয়া। এখন থেকে আরো স্মার্ট হবে ভূমি কার্যালয়ের সকল সেবা।’



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com